Breaking News

হোমনার কৃতি সন্তান জেনেভায় অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক হাই স্কুল শিক্ষক প্রোগ্রামের জন্য নির্বাচিত।।

আবদুল হক সরকার

কুমিল্লা জেলার হোমনা উপজেলাধীন হোমনা উত্তরপাড়া নিবাসী মোহাম্মদ আব্দুল আউয়াল এর বড় ছেলে চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক মোহাম্মদ জামাল উদ্দিন আগামী ৩০ জুন থেকে ১৩ জুলাই ২০২৪ পর্যন্ত সুইজারল্যান্ডের জেনেভায় অনুষ্ঠিতব্য “ইন্টারন্যাশনাল হাই স্কুল টিচার প্রোগ্রাম (HST)” এ অংশগ্রহণ করার জন্য চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন।
জানা গেছে, বিশ্বের ৩৮টি দেশ থেকে মাত্র ৪৮ জন শিক্ষককে এই প্রোগ্রামের জন্য নির্বাচন করা হয়।
বাংলাদেশের ইতিহাসে তিনি ২য় ব্যাক্তি যিনি এই মর্যাদাপূর্ণ প্রোগ্রামের জন্য নির্বাচিত হয়েছেন। প্রোগ্রামটি আয়োজন করছে European Organization for Nuclear Research (CERN)

উল্লেখ্য যে তিনি ইতোপূর্বে যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব নেভাডায় ফুলব্রাইট টিচিং এক্সিলেন্স এন্ড এচিভমেন্ট প্রোগ্রামের আওতায় প্রফেশনাল ডেভেলপমেন্ট প্রশিক্ষণ গ্রহণ করেন এবং দক্ষিণ কোরিয়া শিক্ষা মন্ত্রনালয়ের আমন্ত্রনে ডেগু মেট্রোপলিটন এডুকেশন এর তত্ত্বাবধানে আইসিটি বিষয়ক প্রশিক্ষণ গ্রহণ করেন।
তিনি বাংলাদেশের শিক্ষা মন্ত্রনালয় আয়োজিত জাতীয় শিক্ষা সপ্তাহে ২০১৮, ২০২২ এবং ২০২৩ সালে চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন।তাছাড়া তিনি পাঁচ বার থানা পর্যায়ে এবং তিনবার জেলা পর্যায়েও শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে পুরস্কার লাভ করেন।

About Darpan News24

Check Also

হোমনায় স্কুলের জায়গা প্রভাবশালীদের দখলে, সীমানা প্রাচীর নির্মাণ বাধাগ্রস্থ!

হোমনা( কুমিল্লা) প্রতিনিধি কুমিল্লার হোমনায় স্কুলের জায়গা প্রভাবশালদের দখলে থাকার কারনে বাধাগ্রস্থ হচ্ছে সীমানা প্রাচীরের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *