Breaking News

কুয়েতে আন্তর্জাতিক কোরআন প্রতিযোগীতায় বাংলাদেশী হফেজের কৃতিত্ব!

আব্দুল হক সরকার
কুয়েতে আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় ১১৭টি দেশের প্রতিযোগীদের মধ্যে তৃতীয় স্থান অর্জন করেছেন বাংলাদেশের হাফেজ আবু রাহাত। সে সিরাজগঞ্জ জেলার শাহাজাদপুর উপজেলার পইজুরি ইউনিয়নের পূর্বচর পইজুরি গ্রামের রমজান আলী সরদারের ছেলে। এবং ঢাকার মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র।
বুধবার (১৯ অক্টোবর) সকালে দেশটির হোটেল রেজিন্সির হলরুমে প্রতিযোগিতায় চূড়ান্ত বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। এতে অনূর্ধ্ব ১৩ বছর ক্যাটাগরিতে তৃতীয় হয় আবু রাহাত। প্রধান অতিথি হিসাবে কুয়েতের শিক্ষা ও ইসলাম বিষয়ক মন্ত্রী আবদুল আজিজ মাজিদ, রাহাতের হাতে ৩৫ লক্ষ টাকার চেক ও পুরস্কার তোলে দেন। এ সময় বিচারকের দায়িত্বে থাকা মিশরের ড. ফুয়াদ আবদুল মাজিদ, বিশ্বখ্যাত কারি শায়েখ ড. জিবরিল, শায়েখ জায়েদ প্রমুখ উপস্থিত ছিলেন।
জানাগেছে, গত ১৩ অক্টোবর কুয়েতের ওজারাতুল আওকাফের (ধর্ম মন্ত্রণালয়) সার্বিক সহযোগিতায় আন্তর্জাতিক এ প্রতিযোগিতা শুরু হয়। প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন কুয়েত, সৌদি আরব, মিশর, লিবিয়া ও ইয়েমেনের বিশেষজ্ঞ আলেমগন।
বিশ্ব জয়ী হাফেজে কোরান রাহাতকে শুভেচ্ছা ও অভিনন্দন।

About Darpan News24

Check Also

হোমনায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

বিশেষ প্রতিনিধি‘নারীর সমঅধিকার, সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ’ এ প্রতিপাদ্য নিয়ে কুমিল্লার হোমনায় আন্তর্জাতিক নারী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *