Breaking News

হোমনায় হিটস্ট্রোকে বাকপ্রতিবন্ধির চার গরুর মৃত্যু!

হোমনা( কুমিল্লা) প্রতিনিধি
কুমিল্লার হোমনায় প্রচন্ত তাপপ্রবাহের কারনে ভাপসা গরমে সাদ্দাম হোসেন নামের এক বাক প্রতিবন্ধীর চারটি গরু মারাগেছে। এর মধ্যে ২টি ষাঁড় গরু ও ২ গাভী যার আনুমানিক মুল্য ৭ থেকে ৮ লাখ টাকা। এ ঘটনায় এলাকায় আতংক বিরাজ করছে। সোমবার (২৯ এপ্রিল) রাতে হোমনা পৌর সভার ২ নং ওয়ার্ডের বাগমারা গ্রামে এ ঘটনা ঘটে।

কুমিল্লার হোমনা পৌর সভার বাগমারা গ্রামের আবদুর রশিদের ছেলে বাক প্রতিবন্ধী সাদ্দাম হোসেন আগামী কোরবানির ঈদে বিক্রি করার জন্য ২ টি ষাড় গরু ২ টি গাভী ও ১ টি বাছুর লালন পালন করে আসছে। গতকাল সোমবার( ২৯ এপ্রিল) রাতে গোয়াল ঘরে গরু বেধে সাদ্দাম হোসেন ঘুমাতে যায়। হঠাৎ গরুর ঘোঙ্গানির শব্দ শুনে এসে দেখে দুইটি গরু মাটিতে পরে গড়াগড়ি করছে। এর পর পর বাকি ২টি গরুও তার সামনে মৃত্যুর কোলে ঢলে পড়ে।
এ বিষয়ে উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ জয়নাল আবেদীন জানান, ঘটনা স্থল পরিদর্শণ করে আমার মনে হয়েছে, ঘরে আলো বাতাসের অভাব, লোডশেডিংয়ের কারণে বিদ্যুৎ না থাকায় ঝাপসা গরম থেকে হিটস্ট্রোকে গরু গুলো মারা যেতে পারে।

এ ঘটনায় মো. সাদ্দাম হোসেনের পিতা মো. আবদুর রশিদ জানান, আগামী কোরবানীর ঈদে বিক্রি করার জন, সাদ্দাম খুব যত্ন করে গরু গুলো লালন পালন করে আসছিল । গতকাল রাতের খাবার খাওয়ানোর পর গোয়াল ঘরে গরু গুলো রেদে ঘুমাতে যায়। হঠাৎ গরুর ঘোঙ্গানির শব্দ শুনে এসে দেখে ৪ টি বড় গরু মৃত্যুর কোলে ঢলে পড়ে। কিন্ত বাছরটি মারা যায়নি।

সাদ্দাম হোসেন ছোট বেলা থেকেই বাকপ্রতিবন্ধি সে স্পষ্ট করে কথা বলতে পারে না। তার আদরের গরুগুলো হারিয়ে হতভম্ব হয়ে পড়েছে। তার এমন কোন সম্পদ নেই যা দিয়ে এ ক্ষতি কাটিয়ে উঠতে পারে। সাদ্দামের জন্য সকলের সহযোগীতা কামনা করছি।

About Darpan News24

Check Also

হোমনায় স্কুলের জায়গা প্রভাবশালীদের দখলে, সীমানা প্রাচীর নির্মাণ বাধাগ্রস্থ!

হোমনা( কুমিল্লা) প্রতিনিধি কুমিল্লার হোমনায় স্কুলের জায়গা প্রভাবশালদের দখলে থাকার কারনে বাধাগ্রস্থ হচ্ছে সীমানা প্রাচীরের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *