Breaking News

হোমনায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও ৪৫ তম জাতীয় বিজ্ঞান মেলা অনুষ্ঠিত।

হোমনা( কুমিল্লা) প্রতিনিধি
“বিজ্ঞানও প্রযুক্তি উদ্ভাবনই সমৃদ্ধি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুমিল্লার হোমনায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং ২দিন ব্যাপী ৪৫ তম জাতীয় বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়েছে।
২৯ জানুয়ারী সোমবার থেকে হোমনা
উপজেলা প্রশাসনের উদ্যোগে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের পৃষ্ঠপোষকতায় খাদিজা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে এই মেলা অনুষ্ঠিত হয়।
এ উপলক্ষে মঙ্গলবার ৩০ জানুয়ারী বিদ্যালয়ের উম্মুক্ত মঞ্চে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার( ইউএনও) ক্ষেমালিকা চাকমার সভাপতিত্বে সহকারী কমিশনার (ভূমি) ইউছুফ হাসান, পৌর মেয়র অ্যাড. মো. নজরুল ইসলাম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. মহাসিন সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার রীনা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কানিজ আফরোজ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. নাহিদ আহম্মেদ জাকির, পল্লী উন্নয়ন কর্মকর্তা স্বপন চন্দ্র বর্মন, মহিলা বিষয়ক কর্মকর্তা তানজুম পারভিন লুনা,অ্যাকাডেমিক সুপারভাইজার রাশেদুল ইসলাম, পরিবার পরিকল্পনা কর্মকর্তা হারুন অর রশিদ,হোমনা প্রেস ক্লাবের সভাপতি মো. আব্দুল হক সরকার, সাংবাদিক মো. কামাল হোসেন, বিআরডিবির চেয়ারম্যান দেলোয়ার হোসেন ফারুক,খাদিজা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম ও শিক্ষক কবি বাসার তাসাউফ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।
মেলায় ১৪ টি স্টল অংশ গ্রহন করে প্রজেক্ট উপস্থাপন করেন। এতে সিনিয়র গ্রুপে রেহানা মজিদ মহিলা কলেজ প্রথম হোমনা ডিগ্রি কলেজ দ্বিতীয় ও রামকৃষ্ণপুর ডিগ্রি কলেজ তৃতীয় হয়েছেন।
এছাড়া জুনিয়র গ্রুপে হোমনা সরকারী উচ্চবিদ্যালয় প্রথম,হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয় দ্বিতীয় ও খাদিজা মেমোরিয়াল বালিকা উচ্চবিদ্যালয় তৃতীয় স্থান অর্জন করে।
পরে ওই সব প্রতিষ্ঠানের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

About Darpan News24

Check Also

হোমনায় স্কুলের জায়গা প্রভাবশালীদের দখলে, সীমানা প্রাচীর নির্মাণ বাধাগ্রস্থ!

হোমনা( কুমিল্লা) প্রতিনিধি কুমিল্লার হোমনায় স্কুলের জায়গা প্রভাবশালদের দখলে থাকার কারনে বাধাগ্রস্থ হচ্ছে সীমানা প্রাচীরের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *