Breaking News

হোমনায় স্থানীয় সম্পদ আহরণ ও বাজেট ব্যবস্থাপনা বিষয়ক কোর্স অনুষ্ঠিত

নিজস্ব সংবাদদাতা॥
কুমিল্লার হোমনায় দুই দিন ব্যাপী স্থানীয় সম্পদ আহরণ ও বাজেট ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হয়েছে।
গত বুধ ও বৃহস্পতিবার হোমনা উপজেলা শিল্পকলা একাডেমীতে স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি)’র আয়োজনে ও উপজেলা প্রশাসনের বাস্তবায়নে এ কোর্স অনুষ্ঠিত হয়। এতে উপজেলার সকল ইউনিয়ন পরিষদ চেয়ারমান, ইউপি সচিব, হিসাব সহকারি ও সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য গণ অংশ গ্রহণ করেন। দুইদিন ব্যাপী প্রশিক্ষণ কোর্সের প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন, হোমনা উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) ক্ষেমালিকা চাকমা , স্থানীয় সরকার ইনস্টিটিউট এর সিনিয়র সহকারী সচিব মোসাঃ জেসমিন নাহার, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা স্বপন চন্দ্র বর্মন,উপজেলা সমাজ সেবা কর্মকর্তা রাসেল আহম্মেদ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তানজুম পারভীন লুনা।

আজ বৃহস্পতিবার ১ ফেব্রুয়ারি দুপুরে উক্ত কোর্সের সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

হোমনা উপজেলা নির্বাহী অফিসার( ইউএনও) ক্ষেমালিকা চাকমার সভাপতিত্ব প্রধান অতিথি হিসাবে ভার্চ্যুয়ালী বক্তব্য রাখেন ,স্থানীয় সরকার ইনস্টিটিউটের মহাপরিচালক মনোজ কুমার রায়,স্থানীয় সরকার ইনস্টিটিউটের সিনিয়র সহকারী সচিব মোসা; জেসমিন নাহার নিলখী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জালাল উদ্দিন খন্দকার,জয়পুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো.তাইজুল ইসলাম মোল্লা, ঘাগুটিয়া ইউপি সচিব মো. গোলাম মোস্তফা, দুলালপুর ইউপির হিসাব রক্ষক মো. মনির হোসেন, ইউপি সদস্য মো. মিজানুর রহমান, নিলখী ইউনিয়নের সংরক্ষিত নারী সদস্য নিলা আক্তার শিখা প্রমুখ।

দুইদিন ব্যাপী প্রশিক্ষণে স্থানীয় সম্পদ আহরণের মাধ্যমে ইউনিয়ন পরিষদের আর্থিক সক্ষমতা বৃদ্ধি করে নিজস্ব সম্পদ হতে উন্নয়ন পরিকল্পনা প্রনয়ন, স্থানীয় সম্পদ ও এর উৎস চিহ্নিত করা, আয়ের উৎস সমূহ হতে নিয়মানুযায়ী আয় করে তহবিল সংগ্রহে অনুপ্রানিত করা, টেকসই উন্নয়ন এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্থানীয় সম্পদ আহরণের সম্পর্কিত ধারণা প্রদান করা হয়।

About Darpan News24

Check Also

হোমনায় স্কুলের জায়গা প্রভাবশালীদের দখলে, সীমানা প্রাচীর নির্মাণ বাধাগ্রস্থ!

হোমনা( কুমিল্লা) প্রতিনিধি কুমিল্লার হোমনায় স্কুলের জায়গা প্রভাবশালদের দখলে থাকার কারনে বাধাগ্রস্থ হচ্ছে সীমানা প্রাচীরের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *