Breaking News

হোমনায় বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামাল-এর ৭৪তম জন্মবার্ষিকী পালিত!

আব্দুল হক সরকার,
কুমিল্লার হোমনায় যথাযথ মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামাল-এর ৭৪তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।
এ উপলক্ষে উপজেলা প্রাঙ্গনে স্থাপিত তাঁর প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা নিবেদন, দোয়া ও মোনাজাত বৃক্ষরোপন কর্মসূচী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ক্ষেমালিকা চাকমার সভাপতিত্বে সহকারি কমিশনার (ভূমি) ইউসুফ হাসান স্বাগত বক্তব্য রাখেন।
উপজেলা পল্লীউন্নয়ন কর্মকর্তার উপস্থাপনায় শহিদ ক্যাপ্টেন শেখ কামালের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন পৌর মেয়র এ্যাড. মো. নজরুল ইসলাম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. মহাসিন সরকার, ওসি মো. জয়নাল আবেদীন, বীর মুকাতিযোদ্ধা খন্দকার হুমায়ুন কবীর, ইউপি চেয়ারম্যান মো. তাইজুল ইসলাম মোল্লা, কফিল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমোনা বেগম, সাংবাদিক মো. কামাল হোসেন,পৌর যুবলীগের সভাপতি জহিরুল ইসলাম প্রিন্স,উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সরকার উপজেলা কৃষকলীগের সভাপতি হাজী মনির হোসেন প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, শহীদ ক্যাপ্টিন শেখ কামাল ৬ দফা ও ১১ দফা আন্দোলন এবং ৬৯ গণঅভ্যুত্থানে সক্রিয় অংশগ্রহণ করেন। পরে ছাত্রসমাজকে সংগঠিত ক’রে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন।তিনি ক্রীড়া সংঘটক ও সাংস্কৃতিক আন্দোলনের নেতা ছিলেন। তিনি আবাহনী ক্রীড়া চক্র প্রতিষ্ঠা করেন।

তাঁর মাত্র ২৬ বছরের সংক্ষিপ্ত জীবন ছিল তাঁর অসামান্য অর্জনে সমৃদ্ধ। বহুগুনের অধিকারী শহিদ ক্যাপ্টেন শেখ কামালের জীবন ও আদর্শ সবসময় আমাদের কাছে, বিশেষকরে যুব সমাজের কাছে অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।

পরে উপজেলা পরিষদ চত্তরে বৃক্ষরোপন কর্মসূচী বাস্তবায়ন করেন।

এ সময় ইউপি চেয়ারম্যান,বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, আওয়ামীলীগ ও তার অঙ্গ ও সংগঠনের নেতৃবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

About Darpan News24

Check Also

কুমিল্লায় মুফতি মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী জেলার শ্রেষ্ঠ ইমাম নির্বাচিত!

নিজস্ব প্রতিবেদককুমিল্লা জেলার হোমনা উপজেলার দুলালপুর ইউনিয়নের দৌলতপুর মধ্যপাড়া সাহেব বাড়ি জামে মসজিদের ইমাম ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *