Breaking News

হোমনায় পাইথন প্রোগ্রামিং” বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন!

দর্পণ ডেস্ক রিপোর্ট
কুমিল্লার হোমনায় শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন প্রকল্পের (২য় পর্যায়), আওতায় স্কুল অব ফিউচার শিক্ষার্থীদের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে “পাইথন প্রোগ্রামিং” বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার ১৮ জানুয়ারী সকাল ১১ টার দিকে হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয়ের শেখ রাসেল কম্পিউটার ল্যাবে এ প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) ক্ষেমালিকা চাকমা।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আয়োজনে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোো. মহাসিন সরকারের সভাপতিত্বে ও বিদ্যালয়ের আইসিটি বিভাগের শিক্ষক আমিনুল ইসলামের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে হোমনা উপজেলা পরিষদ চেয়ারম্যান রেহানা বেগম, উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) ক্ষেমালিকা চাকমা, পৌর মেয়র অ্যাডভোকেট মো. নজরুল ইসলাম,হোমনা প্রেস ক্লাবের সভাপতি ও বিদ্যালয়ের অভিভাবক সদস্য মো. আব্দুল হক সরকার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.লুৎফর রহমান, উপজেলা সহকারি প্রোগ্রামার মো. শাহ আলম, পাইথন প্রোগ্রামিং এর প্রোগ্রাম কোর্ডিনেটর মো. সাদিক আহম্মেদ, প্রশিক্ষক মো. মাসুম,আমিরুল ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয়ও কলেজের প্রিন্সিপাল কে এম আতিকুর রহমান , নিলখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সামসুল হক সরকার সহ প্রশিক্ষার্থীগণ এ সময় উপস্থিত ছিলেন।
প্রশিক্ষনে ৬ টি ব্যাচে ১৫ জন করে মোট ৯০ জন শিক্ষার্থী পাইথন প্রোগ্রামিং এ অংশগ্রহন করছে।
এই প্রশিক্ষণে শিক্ষার্থীরা এন্ড্রয়েড এপ ডেভেলপ , লিনাক্স, উইন্ডোজ, ম্যাক এর জন্য এপ তৈরি করা, ওয়েব সাইট তৈরী করা, মেশিন লার্নিং, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স শিখতে পারবেন।
উদ্বোধনী অনুষ্ঠানে ইউএনও ক্ষেমালিকা চাকমা পাইথন প্রোগ্রামিং এর প্রশিক্ষণের আয়োজকদের স্বাগত জানিয়ে তিনি বলেন, মাননীয় প্রধান মন্ত্রী ২০৪১ সালে যে স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছেন তা বাস্তবায়ন করতে হলে কম্পিউটার শিক্ষায় দক্ষ হতে হবে। ২০৪১ সালে আমরা বুড়া হয়ে যাবো তোমাদেরকেই স্মার্ট বাংলাদেশ গড়ার অংশ গ্রহন করতে হবে। তোমার যে প্রশিক্ষণের সুযোগ পেয়েছো তা বাস্তবে কাজে রাগাতে হবে। মনোযোগ সহকারে প্রশিক্ষন গ্রহন করবে যাতে করে তুমি তোমার ক্লাসের সবাইকে শিখাতে পারে। হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাবের ও প্রসংসা করেন তিনি

About Darpan News24

Check Also

হোমনায় স্কুলের জায়গা প্রভাবশালীদের দখলে, সীমানা প্রাচীর নির্মাণ বাধাগ্রস্থ!

হোমনা( কুমিল্লা) প্রতিনিধি কুমিল্লার হোমনায় স্কুলের জায়গা প্রভাবশালদের দখলে থাকার কারনে বাধাগ্রস্থ হচ্ছে সীমানা প্রাচীরের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *