Breaking News

হোমনা হাসপাতালে যাওয়ার একমাত্র রাস্তাটির বেহাল দশা, জনদুর্ভোগ চরমে!

আব্দুল হক সরকার
কুমিল্লার হোমনা শিল্পকলা একাডেমীর মোড় থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাওয়ার একমাত্র রাস্তাটি খানাখন্দে, জলাবদ্ধতায় বেহাল দশা, জনগণের ভোগান্তি চরমে।

জানাগেছে,উপজেলা পরিষদের নিজস্ব অর্থায়নে নির্মিত উপজেলা শিল্পকলা একাডমীর মোড় হতে ১ কিলোমিটারের ও কম রাস্তাটি এলজিইডি বিভাগ মেরামত করে পরবর্তীতে ৮/৯ বছর পুর্বে উক্ত রাস্তাটি পৌরসভার মাধ্যমে সংস্কার করা হয়। এর পর থেকে রাস্তাটির মেরামত করা হচ্ছে না।

সরেজমিনে গিয়ে দেখাগেছে, উপজেলার বেশীর ভাগ ফার্মেসী এই রাস্তার দুই পাশে অবস্থিত। রাস্তার দুই পাশ উচু থাকায় এবং পানি নিস্কাশনের তেমন ব্যবস্থা না থাকায় পানি জমে খানাখন্দের সৃষ্ঠি হয়েছে। অ্যাম্বুলেন্স, সিএনজি সহ বিভিন্ন যানবাহন চলাচলের কারনে পায়ে হেটে হাসপাতালে পৌছা খুবই অসুবিধে। এর মধ্যে কেউ পৌঁছে জামাকাপড় ভিজিয়ে অক্ষত অবস্থায় যেতে হলে রিকশা বা ইজিবাইকে ছাড়া কোন উপায় নেই।

এ রোডের কয়েকজন ব্যবসায়ী জানান,পৌর সভার মেইন রাস্তা মেরামত কাজ চলমান থাকার কারনে এ রাস্তাটিকে বিকল্প রাস্তা দিয়ে হোমনা – গৌরীপুর রোডের শতশত সিএনজি অটো রিকশা, ইজিবাইক এ রাস্তায় চলাচল করছে। উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের মুল ফটক সংলগ্ন পশ্চিম পাশের রাস্তা দিয়ে এ সমস্ত যানবাহন চলাচল করার কারনে হাসপাতেল রোডে খানাখন্দের সৃষ্টি হয়েছে। বৃষ্টির পানি জমে বিশাল জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। কিন্ত পানি নিস্কাশনের তেমন কোন ব্যবস্থা নেই।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আবদুছ ছালাম সিকদার জানান, এ রাস্তার কারনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের রোগী সহ উপজেলার অফিস পাড়ায় আসা যাওয়া ব্যক্তিরা চরম ভোগান্তির শিকার হচ্ছে। বিষয়টি মেয়র মহোদয়কে বলেছি, রাস্তাটি প্রশস্ত করে আরসিসি দ্বারা মেরামত করাহবে বলে তিনি জানিয়েছেন।

হোমনা পৌর সভার মেয়র অ্যাডভোকেট মো. নজরুল ইসলাম জানান, পোষ্ট অফিস থেকে চৌরাস্তা ও রাস্তাটি প্রশস্ত করে আরসিসি দ্বারা সংস্কারের প্রকল্প পাশ হয়েছে। তবে আগে দ্রুত ড্রেন নির্মান করা হবে।

About Darpan News24

Check Also

হোমনায় ফয়সাল হত্যা মামলায় দু’জনকে মৃত্যুদন্ড!

হোমনা( কুমিল্লা) প্রতিনিধিঃ কুমিল্লার হোমনায় বোনের সাথে প্রেম করার কারনে বোনের প্রেমিক মো. ফয়সাল নামে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *