Breaking News

হোমনা পৌর সভার প্রধান দুইটি রাস্তার বেহাল দশা,খানাখন্দে চরম দুর্ভোগে পৌরবাসী!

হোমনা( কুমিল্লা) প্রতিনিধি
কুমিল্লার হোমনা পৌরসভার প্রধান দুইটি রাস্তার বেহাল দশা, খানাখন্দের কারনে পৌরবাসি যাতায়াতে চরম ভোগান্তিতে পড়েছে। জনগুরুত্বপূর্ণ এ রাস্তায় বড় বড় গর্ত গৃষ্টি হয়ে চলাচল অনুপযোগী হয়ে পড়ার কারণে প্রতিনিয়ত দুর্ভোগ বাড়ছে পৌরবাসি সহ সাধারণ মানুষের।

হোমনা- মুরাদনগর ও হোমনা- দুলালপুরের দুইটি প্রধান রাস্তা দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় জনদূর্ভোগ বৃদ্ধি পাচ্ছে। বিশেষ করে পৌর সভার অংশের রাস্তাটির বেশী খারাপ হওয়ার কারনে স্কুল, কলেজো মাদ্রাসার শিক্ষার্থীদের অনেক অসুবিধা হচ্ছে। তাই পৌরবাসি রাস্তার দ্রুত সংস্কার করার জোর দাবি তুলেছেন।

এলাকাবাসি বাসি জানান এ রাস্তা দুইটি খুবই গুরুত্ব পূর্ণ রাস্তা। হোমনা- দুলালপুর রাস্তাদিয়ে উপজেলার ঘাগুটিয়া, দুলালপুর, আছাদপুর ও চান্দের চর ইউনিয়ন ছাড়াও বাঞ্ছারামপুর,নবীনগর উপজেলার হাজার হাজার লোক প্রতিদিন উপজেলা সদরে যাতায়ত করে থাকেন। অপর দিকে হোমনা মুরাদনগর রাস্তা দিয়ে নিলখী,ঘারমোড়া,জয়পুরও ভাষানিয়া ইউনিয়ন ছাড়াও মুরাদনগর উপজেলার লোকজন উপজেলা সদরে যাতায়ত করছে। রাস্তার এ বেহাল অবস্থার কারনে মানুষের মনে সরকারের উন্নয়নের নেতিবাচক চিত্র ফুটে উঠছে।

জানা যায়, নাগরিক সেবা নিশ্চিত করার লক্ষে ২০০২ সালে হোমনা সদর ইউনিয়ন ও ঘাগুটিয়া ইউনিয়নের বাগমারা,নিলখী ইউনিয়নের কারারকান্দি, বাহেরখোলা ও মাথাভাঙ্গা ইউনিয়নের গোয়ারীভাঙ্গা গ্রাম নিয়ে হোমনা পৌরসভা গঠিত হয়। ইতোমধ্যে ৩ মেয়াদে নির্বাচিত মেয়র দায়িত্ব পালন করছেন। বর্তমান মেয়র এ্যাড. মো.নজরুল ইসলাম পর পর দুইবার বিপুল ভোটে মেয়র নির্বাচিত হয়ে দ্বায়িত্ব পালন করে আসছেন। পৌর সভায় সন্তোষজনক রাজস্ব আদায় এবং বিভিন্ন অবকাঠামো উন্নয়ন, স্যানিটেশন ও ড্রেনেজ ব্যবস্থা উন্নয়নের ফলে পৌরসভাটি’ গ’ শ্রেণি থেকে ‘খ’ শ্রেণিভুক্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। কিন্ত সড়ক দুইটি সংস্কারের অভাবে পৌর সভার উন্নয়ন দৃশ্যমান হচ্ছে না

বুধবার ৪ অক্টোবর সরেজমিনে দেখা যায়, হোমনা -মুরাদনগর সড়কের কারারকান্দি থেকে হোমনা পূর্বপাড়া পর্যন্ত ও হোমনা- দুলালপুর সড়কের রেহানা মজিদ মহিলা কলেজ হয়ে হোমনা পৌর সভা অংশের সড়কে অসংখ্য ছোট-বড় গর্ত ও কার্পেটিং ওঠে ইটের খোয়া বের হয়ে গেছে।

কারারকান্দি গ্রামের অটোচালক আবু হানিফ বলেন, পৌরসভার এ সড়কে ভাড়া নিয়ে যেতে পারি না। ভাঙ্গা রাস্তার কারনে দশ মিনিটের সড়কে সময় লাগে আধা ঘন্টা। ব্যাটারি চালিত অটো যখন তখন নষ্ট হয়ে যায়।

হোমনা উত্তর পাড়া নিবাসী মো. আকবর আলী বলেন, এ সড়ক দিয়ে অনেক কষ্ট করে চলাচল করছি। সংস্কারের অভাবে রাস্তাটি চলাচলের প্রায় অনুপযোগী হয়ে পড়েছে। মহিলা কলেজের শিক্ষার্থীর অনেক অসুবিধা হচ্ছে।

এ বিষয়ে হোমনা পৌর সভার উপ-সহকারি প্রকৌশলী মো. জহির উদ্দিন বলেন, সড়কগুলো সংস্কারের জন্য টেন্ডার প্রক্রিয়াধীন দ্রুত এর কাজ করা হবে।

এ প্রসঙ্গে পৌর মেয়র এ্যাড. নজরুল ইসলাম জানান, দুইটি সড়কের টেন্ডার করা হয়েছে। পৌরসভা অংশে সিসি ঢালাইের করা হবে।বাকি টুকু কার্পেটিং করা হবে। আশাকরছি আগামী কিছু দিনের মধ্যে সড়কের সংস্কার কাজ শুরু করতে পারবো

About Darpan News24

Check Also

হোমনায় সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

হোমনা( কুমিল্লা) প্রতিনিধিকুমিল্লার হোমনায় ধর্মীয় সম্প্রীতি ও সামাজিক বন্ধনকে সুসংহত করার লক্ষ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *