Breaking News

হোমনা উপজেলাকে ভূমিহীনও গৃহহীন মুক্ত ঘোষনার লক্ষ্যে ইউএনও’র প্রেস ব্রিফিং!

আব্দুল হক সরকার
মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক কুমিল্লার হোমনা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনার পূর্ব প্রস্তুতি হিসাবে প্রেস ব্রিফিং করেছেন উপজেলা নির্বাহী অফিসার ক্ষেমালিকা চাকমা ।

সোমবার (৭ আগস্ট) সকাল ১১ টার দিকে ইউএনও এর অফিস কক্ষে উপজেলার সকল কর্মরত গণমাধ্যম কর্মীদের নিয়ে এ প্রেস ব্রিফিং করেন তিনি।ব্রিফিং এ ইউএনও ক্ষেমালিকা চাকমা জানান, মুজিববর্ষে “বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবেনা” মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে আগামী (৯ আগস্ট) বুধবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশের ন্যায় হোমনা উপজেলার উপকার ভোগীদের মাঝে ৩৩টি গৃহ হস্তান্তর করে এ উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত এলাকা ঘোষণা করবেন। ওই দিন উপজেলা প্রশাসনের আয়োজনে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হবে।

তিনি আরো জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আজন্ম লালিত স্বপ্ন একটি সুখী সমৃদ্ধ উন্নত সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা অঙ্গীকার দেশের একটি মানুষও যেন গৃহহীন না থাকে তা নিশ্চিত করা। সেই লক্ষে ২০২১ সালে মুজিব বর্ষ উপলক্ষে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় সারাদেশে গৃহহীন ও ভূমিহীনদের মাঝে ভূমি সহ গৃহপ্রদান কাযর্ক্রম বাস্তবায়ন করছেন। সেই প্রকল্পেরের আওতায় হোমনা উপজেলা ৬টি ইউনিয়নে ১৩ টি প্রকল্প এলাকায় ১ম ২য় ও ৩য় ধাপে ২১৮টি ঘরের মধ্যে ১৮৫টি গৃহ নির্মাণ করে উপকার ভোগী পরিবারের মাঝে হস্তান্তর করা হয়েছে।
এবার চতুর্থ ধাপে ঘনিয়ারচরে-২৭টি, ছোট ঘাগুটিয়া ৩টি, ভিটি কালমিনায়-২টি, বিজয় নগরে-১টি মোট-৩৩টি ঘর নির্মাণ শেষ হয়েছে। যা আগামী ৯ আগস্ট সকাল ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপকারভোগী পরিবারের মাঝে জমির দলীলসহ ঘর হস্তান্তর করবেন। ফলে হোমনা উপজেল ক” শ্রেণির ভূমিহীন ওগৃহহীন মুক্ত উপজেলা হিসাবে পরিচিতি লাভ করবে।

প্রেস ব্রিফিং এ সহকারি কমিশনার ভূমি ইউসুফ হাসান,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. নাহিদ আহম্মেদ জাকির সহ উপজেলায় কর্মরত প্রিন্টও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ এ সময় উপস্থিত ছিলেন

About Darpan News24

Check Also

হোমনায় প্রবাসী কল্যাণ পরিষদের উদ্যোগে ১ হাজার পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ!

হোমনা (কুমিল্লা) প্রতিনিধিকুমিল্লার হোমনায় প্রবাসি কল্যান পরিষদের উদ্যোগে ১ হাজার পরিবারের মাঝে ১ হাজার প্যাকেট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *