Breaking News

হোমনায় মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষাদিবস উপলক্ষে “দেয়ালিকার” মোরক উম্মোচন!

নিউজ ডেস্ক:
কুমিল্লার হোমনায় মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সম্পাদনায় দেয়ালিকার মোরক উন্মোচন করা হয়েছে।

বুধবার (২১ ফেব্রুয়ারী) সকাল ১০ টায় বিদ্যালয় প্রাঙ্গণে এ দেয়ালিকার মোড়ক উন্মোচন করেন বিদ্যালয়ের অভিভাবক সদস্য ও হোমনা প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক মো.আব্দুল হক সরকার।

এ উপলক্ষে হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. লুৎফর রহমানের সভাপতিত্বে আইসিটি শিক্ষক মো. আমিনুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন হোমনা প্রেস ক্লাবের সভাপতি হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সদস্য সাংবাদিক মো. আবদুল হক সরকার,হোমনা থানা প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক মো. কামাল হোসেন,হোমনা প্রেস ক্লাবের যুগ্ন সম্পাদক মো.আবুল কাশেম ভূইয়া,সহকারি শিক্ষক, জহিরুল ইসলাম মো.জাহাঙ্গীর আলম,আমিনুল ইসলাম(২) সঞ্জিত সাহা, বাসার তাসাউফ ও মো. আল আমিন প্রমুখ।

উদ্বোধনী বক্তব্যে সাংবাদিক আবদুল হক সরকার বলেন,দেয়ালিকা হলো হাতে লেখা সাহিত্যের নন্দনপত্র।যা সাহিত্য-সচেতন তরুণ ও নবীনদের ভালোবাসার চিত্র।
আজকের অনলাইন যুগেও দেয়ালিকা প্রকাশের ধারা বন্ধ হয়নি। ভাষা ও সাহিত্য-সচেতন বিভিন্ন বিষয় নিয়ে দেয়ালিকা তৈরীর মধ্য দিয়ে শিশু-কিশোরদের জীবন গঠনের বিশাল প্রশিক্ষণ বা শিখন প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। আমি সংশ্লিষ্ট সকল শিক্ষার্থীদের ধন্যবাদ ও অভিনন্দন জানাই।
এমনি ভাবে শিশু-কিশোরদের সৃজনশীলতার পাশাপাশি তাদের মেধা ও মনন বিকাশে প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন দিবসের তাৎপর্য তুলে ধরে বেশি বেশি দেয়াল পত্রিকা প্রকাশ করা প্রয়োজন বলে আমি মনে করি।

জানাগেছে, বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীদের প্রচেষ্ঠায় প্রকাশিত দেয়ালিকায় বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের লেখা কবিতা, ছড়া, কৌতুক, ছোট গল্প, চিত্রাংকন স্থান পায়।

হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক শিক্ষিকা ও শিক্ষার্থী এ সময় উপস্থিত ছিলেন। পরে ভাষাশহীদের আত্মা মাগফেরাত কামনা ও দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত করেন বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা মো. আল আমিন।

About Darpan News24

Check Also

হোমনায় ফয়সাল হত্যা মামলায় দু’জনকে মৃত্যুদন্ড!

হোমনা( কুমিল্লা) প্রতিনিধিঃ কুমিল্লার হোমনায় বোনের সাথে প্রেম করার কারনে বোনের প্রেমিক মো. ফয়সাল নামে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *