Breaking News

হোমনায় নতুন প্রধান শিক্ষক আমেনা বেগমকে ফুলেল শুভেচ্ছা!

আব্দুল হক সরকার
হোমনা কফিল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে আমেনা বেগম যোগদান করেছেন।
আজ মঙ্গলবার ৩ জানুয়ারী সকাল ১০ টায় এ যোগদান করেন।

যোগদানকালে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ শিক্ষক-শিক্ষিকাসহ অভিবাবকবৃন্দ তাঁকে ফুল দিয়ে স্বাগত জানান।

প্রসঙ্গত, আমেনা বেগম পিতা মৃত আনু মিয়া মাষ্টার, পৌর সভার ৪ নং ওয়ার্ডের বাসিন্দা। তিনি ব্রাহ্মনবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার ধারিয়ারচর হাজী ওমর আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন।তিনি ২ ভাই ও দুই বোনের মধ্যে সবার বড়। তার এক ভাই মো. আতাউর রহমান হামদার্দ বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক, আরেক ভাই মো. আশিকুর রহমান নয়ন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক বর্তমানে জাপানে পিএইচডি ডিগ্রী অর্জনের জন্য অধ্যাপনা করছেন। ছোট বোন আফরোজা বেগম সুমী হোমনা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক।

শিক্ষাগত যোগ্যতা ও কর্মময় জীবনঃ
আমেনা বেগম ছোট বেলা থেকেই অত্যন্ত মেধাবী ছিলেন পঞ্চম শ্রেণিতে টেলেন্টপুলে বৃত্তি রাভ করে উপজেলায় প্রথম স্থান অধিকার করেন। পরে ১৯৯৩ সালে কফিল উদ্দিন পাইলট বালিকা উচ্চবিদ্যালয় থেকে ৮৭৬ নম্বর পেয়ে (স্টারমার্ক) এসএসসি,১৯৯৬ সালে ঢাকার লালমাটিয়া কলেজ থেকে স্টারমার্কসহ এইচ এসসি,১৯৯৮ ইং সালে ডিগ্রি ও ২০০১ সালে মাস্টার্স পাশ করেন। পরে ২০০৬ সালে বি এড কোর্স সম্পন্ন করেন।
উল্লেখ্য আমেনা বেগম২০০০ সালে মেঘনা উপজেলার মুগারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষক হিসাবে তাঁর কর্মজীবন শুরু করেন,পরবর্তীতে হোমনা উপজেলার দড়িচর সরকারি প্রাথমি বিদ্যালয়ে বদলী হন।
পরবর্তীতে এ চাকরি ছেড়ে ২০০৩ সালে সহকারি শিক্ষক হিসেবে হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয়ে যোগদান করেন, ২০১৫ সালে সহকারি প্রধান শিক্ষক হিসাবে কলাগাছিয়া মফিজ এন্ড আসমত উচ্চ বিদ্যালয়ে যোগদান করেন পরবর্তীতে ২০২০ সালে ব্রাহ্মনবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার ধারিয়ারচর হাজী ওমর আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসাবে কর্মরত ছিলেন।
নতুন প্রধান শিক্ষক আমেনা বেগম
বলেন, আমার পিতা মরহুম আনু মিয়া মাষ্টার এ বিদ্যালয়ের শিক্ষক ছিলেন,তাঁর স্বপ্ন বাস্তবায়নের লক্ষে ছোট বেলা থেকেই শিক্ষাকতা পেশাকেই আমি প্রাধান্য দিয়েছি। আমি নারী উন্নয়নে কাজ করার সুযোগ পাওয়ায় আমি কৃতজ্ঞ। বিশেষ করে হোমনা উপজেলার অভিভাবক বিশিষ্ট নারী উদ্যোক্তা কুমিল্লা-২( হোমনা- তিতাস) আসনের সংসদ সদস্য জনাব সেলিমা আহমাদ মহোদয়ের সার্বিক দিকনির্দেশনায় বিদ্যালয়ের সুযোগ্য সভাপতি ব্রিগেডিয়ার জেনালেল ( অব) আবু সালেহ মো. গোলাম আম্বিয়া মহোদয় সহ অন্যান্য সদস্যদের সহযোগীতায় বিদ্যালয়ের সার্বিক উন্নয়নে কাজ করে যাব ইন্সাআল্লাহ। এতে সকল শিক্ষক অভিভাবকের সর্বোচ্চ সহযোগিতা কামনা করতেছি।
যোগদান অনুষ্ঠানে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শ্রী উত্তম কুমার চক্রবর্তী,সাবেক সহকারি প্রধান শিক্ষক মো. সিরাজুল ইসলামসহ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকগন এ সময় উপস্থিত ছিলেন।

About Darpan News24

Check Also

হোমনায় শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা অনুষ্ঠিত!

দর্পণ নিউজ ডেস্ককুমিল্লার হোমনায় শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসার ইউনিয়ন পর্যায়ে অ্যাথলেটিকস প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।আজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *