Breaking News

হোমনায় দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত

আব্দুল হক সরকার
৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে কুমিল্লাের হোমনায় দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে বুধবার ৪ জানুয়ারি সকাল ১১ টায় উপজেলা পরিষদ থেকে একটি আনন্দ র‍্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে। পরে উপজেলা শিল্পকলা একাডেমী চত্বরে এ বিজ্ঞান ও প্রযুক্তি মেলার ভ্যার্চুয়ালী উদ্বোধন করেন কুমিল্লা -২( হোমনা-তিতাস) আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরী।

হোমনা উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) রুমন দে’র সভাপতিত্বে আরডিও স্বপন চন্দ্র বর্মনের উপস্থাপনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান রেহানা বেগম,পৌর মেয়র এ্যাড. মো. নজরুল ইসলাম,ভাইস চেয়ারম্যান মো. মহাসিন সরকার, ওসি মো. সাইফুল ইসলাম,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ মো. তৈয়ব হোসেন,একাডেমীক সুপার ভাইজার মো. রাসেদুল ইসলাম প্রমুখ।
এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেরর শিক্ষক ও শিক্ষার্থী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
মেলায় ১৪টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা তাদের তৈরি প্রযুক্তি পণ্য প্রদর্শনী করেন এবং বিজ্ঞান অলিম্পিয়ার্ডে অংশ গ্রহণ করেন। এতে মেলায় হোমনা কফিল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় প্রথম,হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয় ও খাদিজা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয় যুগ্নভাবে দ্বিতীয় ও হোমনা পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় তৃতীয় স্থান অধিকার করেন। এছাড়া বিজ্ঞান অলিম্পিয়াডে হোমনা পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় প্রথম, খাদিজা মেমোরিয়ার বালিকা উচ্চ বিদ্যালয় ও রামকৃষ্ণপুর কে কে আরকে উচ্চ বিদ্যালয় তৃতীয় স্থান অধিকার করেন।
পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

About Darpan News24

Check Also

হোমনায় স্কুলের জায়গা প্রভাবশালীদের দখলে, সীমানা প্রাচীর নির্মাণ বাধাগ্রস্থ!

হোমনা( কুমিল্লা) প্রতিনিধি কুমিল্লার হোমনায় স্কুলের জায়গা প্রভাবশালদের দখলে থাকার কারনে বাধাগ্রস্থ হচ্ছে সীমানা প্রাচীরের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *