Breaking News

হোমনায় ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা সভা ও মশারি ও স্প্রে বিতরণ!

দর্পণ ডেস্ক রিপোর্টঃ
ডেঙ্গু নিয়ে আতঙ্ক নয়,সচেতনতা বৃদ্ধিতে হবে নিরাময় “মশার কামড় এড়ানোই ডেঙ্গু প্রতিরোধের মোক্ষম উপায়। এ শ্লোগানে কুমিল্লার হোমনায় ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা সভা ও মশারী ও স্প্রে বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার(০৪ সেপ্টেম্বর) বিকাল ৪ টার দিকে ঊষার আলো মানবসেবা ফাউন্ডেশনের উদ্যোগে চান্দেরচর দারুল ইসলাম আলিম মাদ্রাসার হল রুমে এই ডেঙ্গু সচেতনতা সভা ও মশারি বিতরণ অনুষ্ঠিত হয়েছে। এতেপ্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ক্ষেমালিকা চাকমা।

চান্দেরচর দারুল ইসলাম আলিম মাদ্রাসার সভাপতি মো: আনোয়ার হোসেন সরকারের সভাপতিত্বে ঊষার আলো মানবসেবা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও পরিচালক মো সাঈদ আলম এর সঞ্চালনায় বক্তব্য রাখেন কাশীপুর তরুণ প্রজন্মের মহাসচিব মো জিল্লুর রহমান চৌধুরী।চান্দেচর দারুল ইসলাম আলিম মাদ্রাসার প্রিন্সিপাল মো: আবু তাহের, আর জি সি সামাজিক রক্তদান সংগঠনের সাধারণ সম্পাদক আসিব হোসেন , কলাগাছিয়া প্রবাসী গ্রুপ সংগঠনের উপদেষ্টা মো: ঈসমাইল সরকার, মাইজচর সমাজকল্যাণ ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ মো. নজরুল মমিন, মনিপুর প্রবাসী কল্যাণ সংগঠনের পরিচালক মো রবি মিয়া প্রমূখ।
এছাড়াও এক টুকরো হোমনা ( রক্ত সন্ধানী) গ্রুপের সদস্য ইফতেখার মোল্লা, হরিপুর ব্লাড ডোনেশন সোসাইটির সদস্য আশরাফ সরকার,খোদেদাউদপুর একতা যুবসমাজ সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক মেহেদী হাসান,ইক্বরা সমাজকল্যাণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি হাফেজ সাইফুল ইসলাম, ঊষার আলো মানবসেবা ফাউন্ডেশনের সদস্য মো: সাদেকুর রহমান ও রবিন সহ উক্ত প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র-ছাত্রী এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, ডেঙ্গু থেকে বাঁচতে হলে সচেতনতার কোন বিকল্প নেই। ড্রেনের ময়লাপানি, বাড়ির আশে পাশের জমে থাকা পানি, ডাবের খোসা ও ফুলের টবে জমে থাকা পানি ও ঝোপঝাড় পরিষ্কার পরিচ্ছন্ন রাখাসহ, ঘুমানোর সময় নিয়মিত মশারি টাঙানো বা কয়েল জ্বালানো ইত্যাদি বিষয়ে নিজে সচেতন হতে হবে এবং প্রতিবেশীদের ও সচেতন করতে হবে।
পরে শতাধিক মানুষের মাঝে মশারি ও স্প্রে বিতরণ করা হয়

About Darpan News24

Check Also

হোমনায় ফয়সাল হত্যা মামলায় দু’জনকে মৃত্যুদন্ড!

হোমনা( কুমিল্লা) প্রতিনিধিঃ কুমিল্লার হোমনায় বোনের সাথে প্রেম করার কারনে বোনের প্রেমিক মো. ফয়সাল নামে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *