Breaking News

হোমনা উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক লায়ন কামাল উদ্দিন

আবদুল হক সরকার
জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ এ কুমিল্লার হোমনা উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন হোমনা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ( চঃদা) লায়ন কামাল উদ্দিন।
সোমবার (৪ সেপ্টেম্বর) তাঁকে উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত করা হয়।

বিগত বছর গুলোতে পুরুষ ও মহিলা উভয় থেকে এককভাবে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত করা হলে ও এ বছর পুরুষ এবং মহিলা প্রধান শিক্ষকদের আলাদা ক্যাটাগরিতে নির্বাচিত করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, বিষয় ভিত্তিক জ্ঞান, শৃঙ্খলা, দায়িত্ববোধ, সময়ানুবর্তিতা, শ্রেণিকক্ষে পাঠদানে নিয়মানুবর্তিতা, সৃজনশীল উদ্যোগ, বিদ্যালয়ের কাজে দক্ষতা ও আর্থিক শৃঙ্খলা যাচাই-বাছাই করে লায়ন কামাল উদ্দিনকে প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ( পুরুষ) নির্বাচিত করা হয়েছে।

লায়ন কামাল উদ্দিন এ বিদ্যালয়ের সহকারি শিক্ষক হিসাবে ১৯৯৩ সাল যোগদান করেন, পরবর্তীতে তিনি পদোন্নতি পেয়ে প্রধান শিক্ষক হিসাবে চলতি দ্বায়িত্ব পেয়ে উপজেলা ফতের কান্দি সররকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। পরবর্তীতে২০১৯ সালে হোমনা-১ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক(চঃদা) দ্বায়িত্ব পালন করছেন।

যোগদানের পর থেকে তিনি অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে বিদ্যালয়ের কার্যক্রম পরিচালনা ও শিক্ষার মান উন্নয়নে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। এছাড়া বিদ্যালয়ে বিভিন্ন উন্নয়ন মূলক ও সৃজনশীল কাজের মাধ্যমে ইতোমধ্যে তিনি যথেষ্ঠ সুনাম কুড়িয়েছেন।

ব্যক্তিগত জীবনে বিবাহিত ২ পুত্র সন্তানের গর্বিত পিতা। তিনি হোমনা সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির ছিলেন।পরবর্তীতে হোমনা থানা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি নির্বাচিত হন।
লায়ন কামাল উদ্দিন হোমনা উপজেলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষনা পরিষদের সভাপতি।

About Darpan News24

Check Also

হোমনায় স্কুলের জায়গা প্রভাবশালীদের দখলে, সীমানা প্রাচীর নির্মাণ বাধাগ্রস্থ!

হোমনা( কুমিল্লা) প্রতিনিধি কুমিল্লার হোমনায় স্কুলের জায়গা প্রভাবশালদের দখলে থাকার কারনে বাধাগ্রস্থ হচ্ছে সীমানা প্রাচীরের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *