Breaking News

সুবর্না শামীম আলোর পদোন্নতিতে হোমনাবাসির শুভেচ্ছা!

আব্দুল হক সরকার
কুমিল্লার হোমনার কৃতি সন্তান পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী সচিব সুবর্না শামীম আলো সিনিয়র সহকারী সচিব হিসেবে পদোন্নতি পেয়েছেন । জনপ্রশাসন মন্ত্রনালয়ের এক বিজ্ঞপ্তিতে তাকে এ পদোন্নতি দেয়া হয়।

সুবর্না শামীম আলো ৩৬ তম বিসিএস(পররাষ্ট্র) ক্যাডারে প্রথমস্থান অর্জন করে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারি সচিব পদে কর্মরত অবস্থায় মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছ থেকে ফেলোশিপ গ্রহন করে অফিসের পাশা পাশি বিশ্বের অন্যতম সেরা ইউনিভার্সিটিতে অধ্যয়ন করার সুযোগ লাভ করেন।

সুবর্না শামীম আলো মাধ্যমিক পর্যায়ে মিরপুরস্থ বিসিআইসি স্কুলে নবম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করে হোমনা আদর্শ উচ্চ ববিদ্যালয়ে ভর্তি হন। পরবর্তীতে কলাগাছিয়া এম এ স্কুল থেকে গোল্ডেন এ প্লাসসহ এসএসসি পাশ করেন। পরে তিনি ভিকারুননিসা নুন স্কুল এন্ড কলেজ থেকে বিজ্ঞান বিভাগে গোল্ডেন জিপিএ -৫ পেয়ে এইচ এস সি পাশ করেন।পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মাইক্রোবায়োলজিতে চান্স পেলেও ডাক্তার হওয়ার আকাঙ্খা থেকে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ থেকে কৃতিত্বের সাথে এমবিবিএস ডিগ্রী অর্জন করেন। পরে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে এমডি কোর্সে ভর্তি হন। পাশাপাশি ৩৬ তম বিসিএস পরীক্ষায় অংশগ্রহন করে পররাষ্ট্র ক্যাডারে প্রথম হয়ে সবাইকে তাক লাগিয়ে দেন।

পররাষ্ট্র মন্ত্রনালয়ের সিনিয়র সহকারি সচিব সূবর্ন শামীম আলো কুমিল্লা জেলার হোমনা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি মো. ফজলুল হক মোল্লার ছোট মেয়ে।

জানাযায়,মো.ফজলুল হক মোল্লার ৩ মেয়ে ১ ছেলের মধ্যে সুবর্ন শামীম আলো তৃতীয় ।তাঁর বড়বোন হাসনা হেনা হোমনা টিউলিপ প্রশাসন ইনস্টিটিউটের প্রধান শিক্ষক ভগ্নি পতি ডাঃ মজিবুর রহমান ঢাকা মিরপুর চিড়িয়াখানার কিউরেটর,মেজোবোন সাইদা আক্তার গাজীপুর খান বহুমুখী স্কুল এন্ড কলেজের আইসিটি প্রভাষক,ভগ্নিপতি ডাঃ মো. শহীদ উল্লাহ হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার। ভাই মো.নাজমুল হক মোল্লা বে সরকারি প্রতিষ্ঠানে কর্মরত।

সুবর্না শামীর আলো বিবাহিত এবং তার স্বামী একজন বিশেষজ্ঞ চিকিৎসক।

এ দিকে তাঁর পদোন্নতির খবরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকের মাধ্যমে শুভেচ্ছা অভিনন্দনে জানিয়েছেন তাঁর বন্ধু বান্ধব, আত্মীয় স্বজন, হিতাকাক্ষিসহ সূধীজন।
তাঁর সাফল্যে হোমনা তথা কুমিল্লাবাসী, গর্বিত। আমি তাঁর আকাশচুম্বি সফলতা কামনা করছি। আমিন।

About Darpan News24

Check Also

হোমনায় ফয়সাল হত্যা মামলায় দু’জনকে মৃত্যুদন্ড!

হোমনা( কুমিল্লা) প্রতিনিধিঃ কুমিল্লার হোমনায় বোনের সাথে প্রেম করার কারনে বোনের প্রেমিক মো. ফয়সাল নামে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *