Breaking News

হোমনায় নদী ভরাটের চেষ্ঠা! পঞ্চাশ হাজার টাকা জরিমানা

আব্দুল হক সরকার
কুমিল্লার হোমনার তিতাস নদী ভরাট করার চেষ্টা করার দায়ে এক ব্যক্তিকে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

আজ২৪ মে বুধবার দুপুরে উপজেলার ৪ নং চান্দেরচর ইউনিয়নের রামকৃষ্ণপুর আড়ালিয়া এলাকায় তিতাস নদীতে বাধ দিয়ে ভরাট করার চেষ্ঠা করার দায়ে মো. মাসুদ ভূইয়া নামের এক ব্যক্তিকে এ জরিমানা করেন হোমনা উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইউছুফ হাসান।
এ বিষয়ে তিনি বলেন, নদীতে বাধ দিয়ে নদী ভরাট করার চেষ্টা আইনত দণ্ডনীয় অপরাধ। বাধ দিয়ে নদী দখল এর তথ্য পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় মোহাম্মদ মাসুদ ভুইয়া স্বীকার করেন তিনি সহ আরো কয়েক জন মিলে ভরাটের জন্য নদীর মধ্যে মাটি ফেলে বাধ দিয়েছেন । নদী দখলের অপরাধ স্বীকার করায় পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ ধারা ৬(ঙ) ধারা লংঘনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং বাধের মাটি অপসারণের জন্য তাকে ৫ দিনের সময় বেধে দেয়া হয়।
এ সময় চান্দেরচর ইউনিয়নের চেয়ারম্যান মোজাম্মেল হক, ইউনিয়ন ভূমি উপ সহকারী কর্মকর্তা আমান উল্লাহ সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

About Darpan News24

Check Also

হোমনায় ৪ বছরেও শেষ হয়নি ভবন নির্মানের কাজ! ভোগান্তিতে শিক্ষার্থীরা!

হোমনা( কুমিল্লা) প্রতিনিধিকুমিল্লার হোমনায় ঠিকাদারের গাফিলতিতে চার বছরেও শেষ হয়নি হোমনা সরকারি উচ্চ বিদ্যালয়ের (কলেজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *