Breaking News

হোমনায় ৫ দফাদাবীতে অর্ধদিবস কর্মবিরতি পালন করছে উপজেলা পিআইও অফিস

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লার হোমনায় জনবল কাঠামো এবং নিয়োগবিধি বাস্তবায়নসহ পাঁচ দফা দাবি আদায়ের লক্ষে অর্ধদিবস কর্মবিরতি পালন করছে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের কর্মকর্তা কর্মচারীগন।
জানাগেছে, ৫ দফাদাবী আদায়ের লক্ষে প্রতিটি জেলা ও উপজেলায় ১২সেপ্টেম্বরের থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত এই অর্ধদিবস কর্মবিরতি কর্মসূচি পালন করার ঘোষনা দেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারী কল্যাণ পরিষদ

আজ সোমবার ১২ সেপ্টেম্বর দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারী কল্যাণ পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী এ কর্মবিরতি পালন করছেন তারা। এতে ভোগান্তিতে পড়েছে সেবা প্রত্যাশিরা।

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ নাহিদ আহম্মেদ জাকির জানান, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীদের সঠিক পদমর্যাদা, দুর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়ন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) পদের আপগ্রেডেশন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) পদ আপগ্রেডেশন, সচিবালয়ের ন্যায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদনাম পরিবর্তন এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সব শূন্যপদ/পদোন্নতি/চলতি দায়িত্ব নিয়োগের মাধ্যমে পূরণের এ পাঁচটি যৌক্তিক দাবি আদায়ের লক্ষে গত কয়েক বছর ধরেই সুশৃঙ্খল আন্দোলন করে আসছি। আলোচনা সভা, স্মারকলিপি প্রদান, সংবাদ সম্মেলন, মানববন্ধন ইত্যাদিসহ বিভিন্ন কর্মসূচি পালন করায় কর্তৃপক্ষ মৌখিক ঐক্যমত প্রকাশ করলেও বাস্তবায়নের কোনো কার্যকর পদক্ষেপ গ্রহন করছে না। তাই অধিদপ্তরের সংযুক্ত কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে ক্ষোভ ও ঐক্যবদ্ধ আন্দোলন দেশব্যাপী ছড়িয়ে পড়েছে।

About Darpan News24

Check Also

হোমনায় সাবেক ইউপি মেম্বারের বিরুদ্ধে শিশু ধর্ষণের চেষ্ঠার অভিযোগ, গ্রেফতার -১

হোমনা( কুমিল্লা) প্রতিনিধি :কুমিল্লার হোমনায় ১১ বছর বয়সী এক শিশুকে ধর্ষণের চেষ্টার অভিযোগ উঠেছে সাবেক …

Leave a Reply

Your email address will not be published.