Breaking News

হোমনায় সালিশ বৈঠকে সংঘর্ষ,আহত ১৫

হোমনা (কুমিল্লা) প্রতিনিধি
কুমিল্লার হোমনায় ওয়াজ মাহফিলে বক্তব্য দেয়া নিয়ে কথাকাটাকাটির সালিশ বৈঠকে দু’গ্রুপের সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছেন।

রবিবার ২৯ জানুয়ারী বেলা ১১টার দিকে উপজেলার চান্দেরচর ইউনিয়নের বাগসিতারামপুর বাগের হাটে বাজার কমিটির সভাপতি মো. আক্তার উদ্দিন প্রধান ও স্থানীয় মো. আবু তাহের গ্রুপের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতদের হোমনা ও পর্শ্ববর্তী মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এর মধ্যে ৩ জনকে উন্নত জিকিৎসার জন্য ঢাকায় রেফার করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানাগেছে, গত শনিবার ২৮ জানুয়ারি রাতে বাগসিতারামপুর বাগের হাটে ওয়াজ মাহফিলে বক্তব্য দেয়া নিয়ে আক্তার উদ্দিন প্রধান এবং আবু তাহেরের মধ্যে তর্কবিতর্ক ও কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে হাতাহাতির ঘটনাও ঘটে। পরে স্থানীয়রা সালিশ বৈঠকের কথা বলে উভয় পক্ষকে থামিয়ে দেয়।
পরদিন রবিবার সালিশ বৈঠকে বাজার কমিটির সভাপতি পদ নিয়ে কথা উঠলে উভয় পক্ষের লোকজন লাঠিসোটা নিয়ে একে অপরের ওপর আক্রমণ করলে পরিস্থিতি সংঘর্ষে রূপ নেয়। এতে উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়। মো. শাহাবুদ্দিন (২৪), জজ মিয়া (৬৫), মো. দুলাল মিয়া (৪২), রোমান মিয়া (২৮), সজিব (২৪), খোকনকে (২৫) হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। ইসমাইল হোসেন ফিটু (৫০), জাকির হোসেন (৫০) ও মো. দেলোয়ারকে (৩০) উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। বাকিদের মুরাদনগর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছে।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. মোজাম্মেল হক বলেন, শনিবার রাতে বাগের হাটে ওয়াজ মাহফিলে বক্তব্য দেয়া নিয়ে উত্তেজনা হলে রবিবার সকালে বিচার সালিশের কথা ছিল। সেই বিচারের মধ্যে ইসমাইল হোসেন বাজার কমিটির সভাপতি পদ নিয়ে কথা উঠালে উভয় গ্রুপের মধ্যে এই মারামারির ঘটনা ঘটে। এতে ইসমাইল সহ বেশ কয়েক জন আহত হয়েছে। আহতরা হোমনা ও মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মো. সাইফুল ইসলাম বলেন, সালিশ বৈঠকে বাজার কমিটি নিয়েই দ্বন্ধের কারনে এ মারামারির ঘটনা। এতে ৮/৯ জন আহত হয়েছে। ঘটনা স্থলে পুলিশ পাঠানে হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এখনো কেউ কোনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

About Darpan News24

Check Also

হোমনায় ফয়সাল হত্যা মামলায় দু’জনকে মৃত্যুদন্ড!

হোমনা( কুমিল্লা) প্রতিনিধিঃ কুমিল্লার হোমনায় বোনের সাথে প্রেম করার কারনে বোনের প্রেমিক মো. ফয়সাল নামে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *