Breaking News

হোমনায় ফেইজবুকে বিভ্রান্তিকর তথ্য প্রচারের দায়ে ভ্রাম্যমান আদালতে জরিমানা!

হোমনা( কুমিল্লা) প্রতিনিধি
কুমিল্লার হোমনায় আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচনী আচরন বিধি লঙ্ঘন ও অতিরঞ্জিত করে প্রচার করার দায়ে দুইজনকে ১৫ হাজার টাকা করে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
সোমবার ১১ ডিসেম্বর সন্ধ্যায় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সহকারি কমিশনার (ভূমি) ইউসুফ হাসান এ জরিমানা করেন।

সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইউসুফ হাসান জানান, সোমবার ১১ ডিসেম্বর সন্ধ্যায় রাজনৈতিক দল ও প্রার্থীদের আচরণ বিধি প্রতিপালনের সময় পটকা/বাজি ফুটিয়ে নির্বাচনী প্রতিদ্বন্দী প্রার্থীর পক্ষে উল্লাস করার দায়ে মহরম আলী আলী নামের এক ব্যক্তিকে ১৫ হাজার টাকা এবং সেই তথ্যকে অতিরঞ্জিত করে জনমনে বিভ্রান্তি ছড়ানো সহ নির্বাচনী পরিবেশ অস্থিতিশীল করার উদ্দেশ্যে উস্কানিমূলক তথ্য প্রচারের দায়ে মো.আনিসুর রহমান ভূইয়াকে ১৫ হাজার টাকা মোট ৩০হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

জানাগেছে সোমবার ভাষানিয়া ইউনিয়নের মহররম আলী নামের এক দোকানদার ভাষানিয়া ইউনিয়নের কাজিরগাও চৌরাস্তায় চকলেট বাজি ফুটিয়ে আনন্দ উল্লাস করে।এ ঘটনাটিকে অতিরঞ্জিত করে স্বতন্ত্র প্রার্থী মনোনয়ন বৈধতা পাওয়া উপলক্ষে বিভিন্ন ইউনিয়নে ককটেল বিস্ফোরণ হয়েছে বলে মো. আনিসুর রহমান ভূইয়া নামে এক ফেইজবুক আইডি পোষ্ট করে।

পরে ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত তদন্ত শেষে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করার দায়ে মহরম আলীকে ১৫ হাজার, ও মিথ্যা তথ্য অতিরঞ্জিত করে জনমনে বিভ্রান্ত সৃষ্টি করার দায়ে মো. আনিছুর রহমান ভূইয়াকে ১৫ হাজার মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

About Darpan News24

Check Also

কুমিল্লায় মুফতি মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী জেলার শ্রেষ্ঠ ইমাম নির্বাচিত!

নিজস্ব প্রতিবেদককুমিল্লা জেলার হোমনা উপজেলার দুলালপুর ইউনিয়নের দৌলতপুর মধ্যপাড়া সাহেব বাড়ি জামে মসজিদের ইমাম ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *