Breaking News

হোমনায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত!

হোমনা (কুমিল্লা) প্রতিনিধি
কুমিল্লার হোমনা দড়িচর রয়েল আইডিয়াল স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
আজ সোমবার (৪ মার্চ ) সকাল ১১ ঘটিকায় দড়িচর রয়েল আইডিয়াল স্কুল এন্ড কলেজ মাঠে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি ছিলেন হোমনা উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) ক্ষেমালিকা চাকমা।

সভায় ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় ওই বিদ্যালয় থেকে শতভাগ পাশ ও জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীসহ বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীকে সংবর্ধনা প্রদান করা হয়।
প্রধান অতিথির বক্তৃতায় ইউএনও ক্ষেমালিকা চাকমা বলেন- ‘শিক্ষার মানোন্নয়নে অভিভাবকদের ভূমিকা অপরিসীম। অভিভাবকরাই পারেন নিজের সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করতে।
বিশেষ করে প্রতিটি ‘মা’ এক একটি শিক্ষক। বিদ্যালয়ের শিক্ষকদের পাশাপাশি অভিভাবকরাও সচেতন হতে হবে। আপনার সন্তান যখন বাড়িতে থাকেন তখন আপনার দ্বায়িত্বে থাকে আর যখন বিদ্যালয়ে আসে তখন সে শিক্ষের জিম্মায় থাকে। আপনার সন্তান যথা সময়ে বিদ্যালয়ে আসছে কিনা,যথা সময়ে বাড়ি ফিরছে কিনা? রাতের বেলায় যথা সময়ে ঘুমানো ও সকালে উঠে কিনা? এসব দিকগুলোতে ভালোভাবে নজর রাখতে হবে’।

এ সময় প্রধান অতিথি বিদ্যালয়ের শিক্ষার্থীদের বিগত দিনের ফলাফল,পরিপাটি ড্রেস,নৈতিক শিক্ষা প্রদান করায় বিদ্যালয়ের শিক্ষকদের প্রশংসা করেন।

অনুষ্ঠানে দড়িচর রয়েল আইডিয়াল স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি নিজাম উদ্দিন মোল্লার সভাপতিত্বে সাবেক ইউপি সদস্য আবু ইসহাকের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা পরিচালক মো. আলমগীর হোসেন।
অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তানজুম পারভীন লুনা, সহকারি উপজেলা শিক্ষা অফিসার খাদিজা আক্তার, ইউপি চেয়ারম্যান মো. মফিজুল ইসলাম গনি, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রনি,হোমনা প্রেস ক্লাবের সভাপতি মো. আবদুল হক সরকার,থানা প্রেস ক্লাবের সভাপতি মো. কামাল হোসেন,উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো.আক্তার হোসেন, দুলালপুর চন্দ্রমনি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এটিএম মফিজুল ইসলাম শরীফ, সহকারি শিক্ষক মো. আলতাফ হোসেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গিয়াস উদ্দিন, বিশিষ্ট সমাজ সেবক মো. আবদুল ওহাব,সাংবাদিক কবি দেলোয়ার,রুহুল আমিন জুয়েল মো.আলাউদ্দিন সহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক, পরিচালনা পর্ষদ সদস্য ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।

পরে শিক্ষার্থীদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও বাল্যবিবাহ বিষয়ক সামাজিক অবক্ষয় নামক একটি নাটিকা মন্তস্থ করা হয়। সব শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

About Darpan News24

Check Also

হোমনায় ফয়সাল হত্যা মামলায় দু’জনকে মৃত্যুদন্ড!

হোমনা( কুমিল্লা) প্রতিনিধিঃ কুমিল্লার হোমনায় বোনের সাথে প্রেম করার কারনে বোনের প্রেমিক মো. ফয়সাল নামে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *