Breaking News

হোমনায় এবার ঈদের সবচেয়ে দামিপণ্য কাঁচা মরিচ!

আব্দুল হক সরকার
কুমিল্লার হোমনায় এ বছর
ঈদের কাঁচা বাজারের সব থেকে দামি পণ্য হয়ে উঠছে কাঁচা মরিচ। এক লাফে কেজিতে বেড়েছে ৩০০ থেকে ৩২০ টাকা। খুচরা বাজারে কাঁচা মরিচ এখন ৪০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। দাম শুনে কপালে চিন্তার ভাজ পড়ছে ক্রেতাদের। ঈদকে সামনে রেখে হঠাৎ করেই কাঁচা মরিচের এমন দাম বেড়ে যাওয়ায় হতভম্ব ক্রেতা সাধারণ ।

বুধবার উপজেলা সদরের হোমনা বাজারের কয়েকটি দোকান ঘুরে দেখা যায় কাঁচা মরিচের দামের এমন চিত্র। বাজারে ৪০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে কাঁচা মরিচ। যা কয়েকদিন আগেও বিক্রি হয়েছে ৮০ থেকে ১০০ টাকায়। তখন বিভিন্ন পত্র পত্রিকায় এ নিয়ে সংবাদ প্রকাশিত হলেও বাজার নিয়ন্ত্রন করতে পারছে না কর্তৃপক্ষ।

এ বছর অনাবৃষ্টি ও প্রচণ্ড খরার কারনে,কাঁচামরিচের ফলন বিপর্যয়ে উৎপাদন কম হওয়ায় এর দাম বেড়ে গেছে বলে বলছেন অনেক বিক্রেতা।
অপরদিকে আসন্ন ঈদ উল আযহা উপলক্ষে কাঁচামাল আড়ৎদাররা সিন্ডিকেট করে এর দাম বাড়িয়েছেন বলে মনে করছেন ক্রেতারা।

হোমনা বাজারের একক্রেতা মো. আবু ইউসুফ জানান,বাজারে কাঁচা মরিচের দাম শুনলে কেনার সাধ মিটে যায়। আগে যেখানে আড়াই গ্রাম ছিল ২০ টাকা এখন ১০০ টাকা। বর্তমানে বাজারে সব চেয়ে দামি পণ্য হচ্ছে কাঁচা মরিচ।

পাশেই দাঁড়ানো আনোয়ার হোসেন বলেন, অপেক্ষা করেন কাঁচা মরিচ ছাড়াই রান্না করার পদ্ধতি পেয়ে যাবেন। এত দাম দিয়ে কাঁচা মরিচ কিনার কি দরকার।

এদিকে দোকানদার জাহিদ হাসান বলেন, কাঁচা মরিচের দাম অত্যাধিক বেড়েছে। ১কেজি কাঁচা মরিচের দাম পাইকারী কিনতে হয় ৩৬০ টাকা দরে। দাম বাড়ায় সবাই পরিমানে কম করে নিচ্ছে।

About Darpan News24

Check Also

হোমনায় প্রবাসী কল্যাণ পরিষদের উদ্যোগে ১ হাজার পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ!

হোমনা (কুমিল্লা) প্রতিনিধিকুমিল্লার হোমনায় প্রবাসি কল্যান পরিষদের উদ্যোগে ১ হাজার পরিবারের মাঝে ১ হাজার প্যাকেট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *