Breaking News

মুজিববর্ষ উপলক্ষে হোমনা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

দর্পণ ডেস্ক রিপোর্ট
মুজিববর্ষ উপলক্ষে কুমিল্লার হোমনা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করেছেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা।
বুধবার ৯ আগস্ট সকাল ১০ টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চতুর্থ দফায় ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমিসহ ঘর হস্তান্তর অনুষ্ঠান থেকে তিনি এ ঘোষণা দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমাদের লক্ষ্য বাংলাদেশে কেউ ভূমিহীন ও গৃহহীন থাকবে না। সেই লক্ষে আশ্রায়ন -২ প্রকল্পের অধীনে চতুর্থ ধাপে সারাদেশের মত হোমনা উপজেলার ৬ ইউনিয়নে ১৩ টি প্রকল্প এলাকায় ১ম ২য় ও ৩ য় ধাপে ১৮৫টি ও চর্থ ধাপে ৩৩ টি ঘরসহ মোট-২১৮টি পরিবারের মাঝে ভূমিসহ গৃহ হস্তান্তর করেন। আর কোন আবেদন না থাকায় হোমনা উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষনা করা হয়েছে।

জানাগেছে, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্প হিসেবে ২ শতাংশ জমিসহ পাকা ঘর নির্মান করে দিয়েছে সরকার।

বুধবার (৯ আগস্ট) সকাল ৮ টায় হোমনা উপজেলা প্রশাসন উপজেলা শিল্পকলা একাডেমীতে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) কর্তৃক সরাসরি সম্প্রচারিত প্রধান মন্ত্রী শেখ হাসিনার গৃহ হস্তান্তর অনুষ্ঠানটি বড় পর্দায় দেখার ব্যবস্থা করেন।

এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার( ইউএনও) ক্ষেমালিকা চাকমার সভাপতিত্বে, এতে স্থানীয় সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরী, উপজেলা পরিষদ চেয়ারম্যান রেহানা বেগম, সহকারি কমিশনার (ভূমি) ইউসুফ হাসান, পৌরমেয়র এ্যাড. মো. নজরুল ইসলাম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মহাসিন সরকার,মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার রীনা, থানা অফিসার ইনচার্জ(ওসি) মো. জয়নাল আবেদীন,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা( পিআইও) মো. নাহিদ আহম্মেদ জাকির,বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন, হোমনা প্রেস ক্লাবের সভাপতি মো. আবদুল হক সরকার, ইউপি চেয়ারম্যান মো. জালাল উদ্দিন খন্দকার, মো.মোজাম্মেল হক, মো.জসিম উদ্দিন সওদাগর, মো. ছাদেক সরকার,তাইজুল ইসলাম মোল্লা, মেজবাহ উদ্দিন সরকার,জহিরুল ইসলাম প্রিন্স সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ,আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপকার ভোগীরা এ সময় উপস্থিত ছিলেন।
পরে সংসদ সদস্য আনুষ্ঠানিক ভাবে উপকার ভোগীদের মাঝে জমির দলিল সহ ঘরের চাবি হস্তান্তর করেন।

About Darpan News24

Check Also

হোমনায় স্কুলের জায়গা প্রভাবশালীদের দখলে, সীমানা প্রাচীর নির্মাণ বাধাগ্রস্থ!

হোমনা( কুমিল্লা) প্রতিনিধি কুমিল্লার হোমনায় স্কুলের জায়গা প্রভাবশালদের দখলে থাকার কারনে বাধাগ্রস্থ হচ্ছে সীমানা প্রাচীরের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *