Breaking News

হোমনা বাজারে ৮ টি দোকান ভস্মিভুত, ক্ষতির পরিমাণ আনুমানিক ৩০ লাখ টাকা!

নিজস্ব প্রতিবেদক 1ঃ
কুমিল্লার হোমনা উপজেলার পৌর বাজারে ১ ফেব্রুয়ারী বোধবার আনুমানিক ভোর ৬ টার দিকে আগুন লেগে ৮ টি দোকান ভস্মিভুত হয়েছে। এতে মালামাল সহ ক্ষতির পরিমাণ আনুমানিক ৩০ লক্ষ টাকা বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ দোকান মালিকগন।

সরজমিনে গিয়ে জানাগেছে, আনুমানিক ভোর ৬ টার দিকে একটি মুরগীর দোকান থেকে আগুনের সূত্রপাত হয়।বাজার মসজিদের মাইকে ঘোষনা দিয়ে লোকজন আগুন নিভানোর চেষ্টা করলে ও আগুন নিভাতে পারছেনা। পরে হোমনা ও বাঞ্ছারামপুর ফায়ার ব্রিগেড সার্ভিসের দুই ইউনিট ঘটনা স্থলে পৌঁছে এক ঘন্টা চেষ্ঠা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ততক্ষনে ৮ টি দোকান ভস্মিভুত হয়ে যায়। এতে ৮টি দোকানের মধ্যে মো. ফারুক উদ্দিনের ৪ টি মুরগীর দোকান,২টি মুদি দোকান,১টি গুরের দোকান এবং মো. হুমায়ুন কবীরের শাহীন ষ্টোর এন্ড হার্ডওয়ারি রয়েছে। যার আনুমানিক ক্ষতির পরিমান কমপক্ষে ২৫ থেকে ৩০ লাখ টাকা হবে।

হোমনা ফায়ার ব্রিগেড এর ইনচার্জ মো. সাইদুর রহমান খাঁন জানান দূর্ঘটনার খবর পেয়ে হোমনা ও বাঞ্ছারামপুরের দুইটি ইউনিট নিয়ে ঘটনাস্থল পৌছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এর মধ্যে ৮ টি দোকান ভস্মিভুত হয়ে লক্ষ লক্ষ টাকার ক্ষতি সাধন হয় গেছে। বৈদ্যতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্র পাত হতে পারে বলে ধারনা করা হচ্ছে।
এদিকে ক্ষতি গ্রস্ত দোকান মালিকরা তাদের ক্ষতি পুরন পাওয়ার জন্য ব্যবস্থা করতে সরকারের প্রতি জোর দাবি জানান
উপজেলা চেয়ারম্যান রেহানা বেগম,
উপজেলা নির্বাহী অফিসার রুমন দে ও পৌর মেয়রএ্যাড. নজরুল ইসলাম,উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মহাসিন সরকার,মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার রীনা, থানা অফিসার ইনচার্জ(ওসি) মো. সাইফুল ইসলাম ক্ষতিগ্রস্ত স্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরনে সাহায্য সহযোগীতার আশ্বাস দেন।

About Darpan News24

Check Also

হোমনায় প্রবাসী কল্যাণ পরিষদের উদ্যোগে ১ হাজার পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ!

হোমনা (কুমিল্লা) প্রতিনিধিকুমিল্লার হোমনায় প্রবাসি কল্যান পরিষদের উদ্যোগে ১ হাজার পরিবারের মাঝে ১ হাজার প্যাকেট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *