Breaking News

হোমনা উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণার লক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত!

আব্দুল হক সরকার
কুমিল্লার হোমনা উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা করার লক্ষ্যেউপজেলা প্রশাসনের উদ্যোগে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (১১ জুলাই) সকাল ১১ টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সহকারী কমিশনার ভূমি ইউসুফ হাসান জানান, ১টি পৌরসভা ও ৯চি ইউনিয়নের মোট ২১৮টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে প্রধান মন্ত্রীর উপহার প্রদান করা হবে।

গত ০২/০৩/২০২৩ তারিখে টাস্কফোর্স কমিটির সিদ্ধান্ত মতাবেক সর্বশেষ উপজেলার ৮৮ টি গৃহহীন ও ভুমিহীন পরিবারের তালিকা চুড়ান্ত করেছে। এর মধ্যে পৌর সভার ১০টি, মাথাভাঙ্গা ইউনিয়নে,১৬টি, ঘাগুটিয়া ইউনিয়নে ১৯টি, দুলালপুর ইউনিয়নে ১১টি,চান্দেরচর ইউনিয়নে ১২টি, নিলখী ইউনিয়নে ১১টি, ভাষানিয়া ইউনিয়নে ৮টি, ঘারমোড়া ইউনিয়নে ১টি উপহারের ঘর হস্তান্তর করা হলে হোমনা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন ঘোষানা করা সম্ভব হবে। সভায় তিনি জানান কয়েকটি ঘর নির্মানাধীন রয়েছে। আশা করা যাচ্ছে আগষ্ট মাসের মধ্যে উক্ত ঘরগুলো হস্তান্তর করা সম্ভব হবে।
উপজেলা নির্বাহী অফিসার ক্ষেমালিকা চাকমার সভাপতিত্বে উপজেলা পরিষদ চেয়ারম্যান রেহানা বেগম, পৌর মেয়র এ্যাড, নজরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মহাসিন সরকার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার রীনা, ওসি (তদন্ত) রিপন বালা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. নাহীদ আহম্মেদ জাকির, মৎস্য কর্মকর্তা মো. শাহেনুর মিয়া, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. ওয়াসিম,উপজেলা সমবায় কর্মকর্তা সাজ্জাদ হোসেন খান, কানুনগো মো. আব্দুল করিম, ঘাগুটিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মফিজুল ইসলাম গনি, চান্দেরচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মোজাম্মেল হক, ঘারমোড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শাহজাহান মোল্লা, জয়পুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. তাইজুল ইসলাম মোল্লা, সাংবাদিক মো. আবদুল হক সরকার, এটিএম মোর্শেদুল ইসলাম শাজু, মো. কামাল হোসেন, কবি দেলোয়ার, মো. মনিরুজ্জামান সহ ইউনিয়ন সহকারী ভুমি কর্মকর্তাগন সভায় উপস্থিত ছিলেন।

About Darpan News24

Check Also

হোমনায় ফয়সাল হত্যা মামলায় দু’জনকে মৃত্যুদন্ড!

হোমনা( কুমিল্লা) প্রতিনিধিঃ কুমিল্লার হোমনায় বোনের সাথে প্রেম করার কারনে বোনের প্রেমিক মো. ফয়সাল নামে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *