Breaking News

হোমনার কৃতি সন্তান মোঃ ইউসুফ আলী কমান্ডার (লেফটেন্যান্ট কর্নেল) পদে পদোন্নতি লাভ

মো. আব্দুল হক সরকার
কুমিল্লার হোমনা শ্রীমদ্দি গ্রামের কৃতি সন্তান মো. ইউসুফ আলী নৌবাহিনীর কমান্ডার( লেফটেন্যান্ট কর্নেল) পদে পদোন্নতি পেয়েছেন। সে হোমনা পৌর সভসভার শ্রীমদ্দি গ্রামের সাবেক মেম্বার হাজী মোহাম্মদ বাচ্চু মিয়ার ছেলে।

জানা গেছে, মো. ইউসুফ আলী ২০০৭ সালে কমিশন অফিসার হিসেবে বাংলাদেশ নৌ বাহিনীতে যোগদান করেন। পরবর্তীতে ২০১৪ সালে লেফটেন্যান্ট কমান্ডার পদে পদোন্নতি লাভ করেন। ২০১৬-১৭ সালে জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে দক্ষিণ সুদানে কর্মরত ছিলেন। সে নৌ বাহিনীর বিভিন্ন জাহাজ, ঘাটি এবং নৌ সদর দপ্তরে বিভিন্ন গুরুত্বপূর্ণ দ্বায়িত্ব নিষ্ঠার সাথে পালন করেন। ২০২০ সালে তিনি সামরিক বাহিনী কমান্ড এবং স্টাফ কলেজ, মিরপুর হতে পি এস সি ডিগ্রী অর্জন করেন।
২০২১ সালে উচ্চতর প্রশিক্ষণের জন্য ভারতের গোয়ায় উচ্চতর প্রশিক্ষণের জন্য দীর্ঘ এক বছর সপরিবারে অবস্থান করেন।

কমান্ডার মো. ইউসুফ আলী বাংলাদেশের প্রধান সামরিক গোয়েন্দা সংস্থা ডিজিএফআই তে দ্বায়ত্ব পালন করেনএবং সামরিক বাহিনীর অন্যান্য সংস্থায় অত্যন্ত দক্ষতার সহিত দায়িত্ব পালন করেছেন।

তাঁর নিষ্ঠা, আন্তরিকতা ও পেশাগত দক্ষতা, পরিশ্রম এবং সর্বোপরি দেশপ্রেমের প্রতিদান হিসেবে ৭ সেপ্টেম্বর ২০২৩ এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাঁকে নৌবাহিনীর কমান্ডার ( লেফটেন্যান্ট কর্নেল) পদে পদোন্নতি প্রদান করেন।

কমান্ডার মো. ইউসুফ আলী ১৯৯৭ সালে হোমনা পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি,১৯৯৯ সালে ঢাকা সিটি কলেজ থেকে এইচ এসসি এবং জগনাথ বিশ্ববিদ্যালয় থেকে পদার্থ বিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। সে দুই পুত্র সন্তানের গর্বিত পিতা, তাঁর স্ত্রী কারিমা নাসরিন আইন পেশায় নিয়োজিত।
এ দিকে কমান্ডার মোঃ ইউসুফ আলী তাঁর পিতা হাজী বাচ্চু মিয়া ( সাবেক মেম্বার) এর ৬ ছেলে ২ মেয়ের মধ্যে তৃতীয় ছেলে। তাঁর বড় ভাই মো.ইয়া মুছা ডাচবাংলা এজেন্ট ব্যাংক হোমনা শাখার প্রোপাইটর। মেঝো ভাই মো. আবুল কালাম আজাদ হোমনা ইসলামিয়া দাখিল মাদ্রাসার সিনিয়র শিক্ষক ও দৈনিক আলোকিত প্রতিদিন পত্রিকার হোমনা প্রতিনিধি, ছোট ভাই মো. নওশাদ আলী জনতা ব্যাংক লিঃ বাতাকান্দি শাখার ম্যানেজার। হোমনা সরকারি ডিগ্রী কলেজের সহ সভাপতি( ভিপি) নিলখী গ্রামের বিশিষ্ট ব্যবসায়ি মো. মাহবুবুর রহমান খোকন তার ভগ্নিপতি।

পরিবারের পক্ষ থেকে তাঁর কর্মময় জীবনের সফলতা, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে সকলের নিকট দোয়া চেয়েছেন। আল্লাহ পাক যেন তার পরিবারের মনের ইচ্ছা পূরন করেন। আমিন।

About Darpan News24

Check Also

হোমনায় প্রবাসী কল্যাণ পরিষদের উদ্যোগে ১ হাজার পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ!

হোমনা (কুমিল্লা) প্রতিনিধিকুমিল্লার হোমনায় প্রবাসি কল্যান পরিষদের উদ্যোগে ১ হাজার পরিবারের মাঝে ১ হাজার প্যাকেট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *