Breaking News

হোমনার কৃতিসন্তান মো. আতাউর রহমানের পিএইচডি ডিগ্রি লাভ

আবদুল হক সরকার
উদ্ভাবনী গবেষণায় ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন কুমিল্লা জেলার হোমনা উপজেলার কৃতিসন্তান মো. আতাউর রহমান।
তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের জীব বিজ্ঞান অনুষদের অধীনে উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রফেসর ডঃ মুহাম্মদ. আবিদ হোসেনের তত্ত্বাবধানে তিনি এ ডিগ্রি অর্জন করেন।তাঁর গবেষণার বিষয়বস্তু ছিল- Adaptation mechanism s of plants of decidwous Sal and evergreen hill forest stands in Bangladesh.

উল্লেখ্য, ড. মো.আতাউর রহমান কুমিল্লা জেলার হোমনা উপজেলার বাহেরখোলা গ্রামের (বর্তমানে হোমনা সদরের) মরহুম আনু মিয়া মাষ্টার ও মরহুম বিলকিছ বেগমের জ্যেষ্ঠ পুত্র।

তাঁর ছোট ভাই কুমিল্লা বিশ্ব বিদ্যালয়ের অধ্যাপক মো.আশিকুর রহমান নয়ন পিএইচডি সহ উচ্চতর ডিগ্রি অর্জনের জন্য জাপানে অধ্যাপনা করছেন। তার বড় বোন আমেনা বেগম বাঞ্ছারামপুর উপজেলার ধারিয়ারচর হাজী ওমর আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ছোট বোন আফরোজা বেগম সুমি হোমনা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা।

ডঃ মো.আতাউর রহমান ২০০০ ইং সালে হোমনা সরকারী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি,২০০২ ইং সালে
হোমনা সরকারী ডিগ্রি কলেজ থেকে এইচ এস সি পাশ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি হন। সেখান থেকে উদ্ভিদ বিজ্ঞানে বিএস সি অনার্স ও মাষ্টার্স ডিগ্রি অর্জন করেন।
ড. মো. আতাউর রহমান তাঁর শিক্ষকসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এবং সকলের নিকট দোয়া চেয়েছেন।

About dnews24

Check Also

তিতাসে দুর্বৃত্তের ছুরিকাঘাতে পলিটেকনিকেল শিক্ষার্থী খুন!

তিতাস প্রতিনিধিকুমিল্লা তিতাস উপজেলায় দুর্বৃত্তদের ছুরিকাঘাতে সিয়াম (১৭) নামের পলিটেকনিক কলেজের একাদশ শ্রেনীর এক শিক্ষার্থী …

Leave a Reply

Your email address will not be published.