Breaking News

হোমনায় তীব্র গ্যাস সংকট, চরম দুর্ভোগে এলাকাবাসী! বন্ধ হচ্ছে না অবৈধ সংযোগ।

হোমনা( কুমিল্লা) প্রতিনিধি :

কুমিল্লার হোমনা উপজেলার বিভিন্ন বাসাবাড়িতে গ্যাস-সংকট তীব্র আকার ধারণ করেছে। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে গ্রাহকদের। পৌর সদরের অনেক স্থানে দিনের বেশির ভাগ সময়ই গ্যাস থাকে না। রাতে কিছুটা পাওয়া গেলেও তার উত্তাপ খুবই নগণ্য।

দিনের পর দিন বাসা বাড়িতে গ্যাস সরবরাহ বিঘ্নিত হওয়ায় রান্নাবান্নাসহ ঘর গেরস্থালি কাজ নিয়ে বিপাকে পড়েছেন এলাকার মানুষ। নিরূপায় হয়ে অনেকেই এলপি গ্যাস, বৈদ্যুতিক চুলা ও মাটির তৈরি চুলা দিয়ে রান্নার কাজ সেরে নিচ্ছেন।
আবাসিক এলাকায় এমন গ্যাস-সংকট দেখা দিলেও বন্ধ হচ্ছে না অবৈধ গ্যাস সংযোগ। একটি চক্র বড় অঙ্কের টাকার বিনিময়ে গোপনে বিভিন্ন বাসা বাড়িতে গ্যাস সংযোগ দেয়া অব্যহত রেখেছে।

নাম প্রকাশ না করার শর্তে এক ব্যক্তি জানান, পৌরসভা সদরের গ্রামীণ টাওয়ারের নিকটস্ত বাসিন্দা রাহেলা বেগম জানান,রাস্তার পশ্চিম পাশে বাজারের প্লাস্টিকের পাইপ দিয়ে কয়েকটি বাসা বাড়িতে গ্যাস সংযোগ দেয়া হয়েছে। বিষয়টি গ্যাস কর্তৃপক্ষকে জানালেও রহস্যজনক কারনে কোন ব্যবস্থা নিচ্ছে না।

হোমনা পৌর সভার পোদ্দার পাড়ার বাসিন্দা আবুল কাশেম জানান, বাসাবাড়িতে সারা দিনে দুই ঘণ্টাও ঠিকমতো গ্যাস পাওয়া যায় না। আর গ্যাসের চাপ এতটাই কম থাকে যে পানিও গরম করা যায় না। অথচ আমাদের নিয়মিত গ্যাসের বিল পরিশোধ করতে হচ্ছে। এ সংকট নিরসনে গ্যাস কর্তৃপক্ষসহ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

বাখরাবাদ গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের গৌরীপুর ব্রাঞ্চের ইনচার্জ জিয়াউল হক জানান, জাতীয় পর্যায় থেকে গ্যাস সরবরাহ কম হওয়ায় কোন কোন অঞ্চলে এ সমস্যা হতে পারে। অবৈধ সংযোগের বিরুদ্ধে অভিযান অব্যহত আছে।

About Darpan News24

Check Also

হোমনায় ফয়সাল হত্যা মামলায় দু’জনকে মৃত্যুদন্ড!

হোমনা( কুমিল্লা) প্রতিনিধিঃ কুমিল্লার হোমনায় বোনের সাথে প্রেম করার কারনে বোনের প্রেমিক মো. ফয়সাল নামে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *