Breaking News

প্রচন্ড শীতের মধ্যে জলসিঁড়ি সেন্ট্রালপার্কে হোমনার নারী শিক্ষকদের মিলন মেলা!

আব্দুল হক সরকার
নারায়নগঞ্জ রুপগঞ্জের জলসিঁড়ি সেন্ট্রাল পার্কে কুমিল্লার হোমনা উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নারী শিক্ষকদের পিকনিক। দিনটি ছিল শনিবার ৭ জানুয়ারি২০২৩ ইং।দেশে বয়ে চলেছে শৈত্যপ্রবাহ। কিন্ত এই শৈত্যপ্রবাহও আটকাতে পারেনি তাদের আনন্দভ্রমন। প্রচন্ড শীতের মধ্যে একদিকে শৈত্যপ্রবাহ অপরদিকে কনকনে শীত উপেক্ষা করে সকাল ৮ টার মধ্যে বাসে চড়ে বসে তাঁরা। যারা বিদ্যালয়ে সময়জ্ঞান সম্পর্কে শিক্ষা দিয়ে আসছেন। তাদের মধ্যে যদি সময় জ্ঞনের অভাব হয় তা কি করে হয়। নিয়মশৃঙ্খলা ও ভদ্রতা বজায় রেখে নির্দিষ্ট সময়ে তাঁরা বাসে আরহন করেন। বিদ্যালয়ে শিক্ষক হলেও এখানে ছিল শান্ত মেজাজের শিক্ষার্থী। দেখে মনে হচ্ছে তাঁরা ভিন্ন মায়ের সন্তান হলেও এখানে তাদের পরিচয় তারা মানুষ গড়ার কারিগর। একে একে দুই বাসে ৭৫ জন নারী শিক্ষক বাসে উঠেন।
সকাল নয়টায় হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয়ের গেইটের সামনে থেকে বাস ছেড়ে যায় গন্তব্যের উদ্দেশ্যে।ভিডিওতে দেখা যায় বাসের মধ্যে শিক্ষকদের বাধভাঙ্গা আনন্দ, মিউজিকের তালে তালে অনেকে নেচে গেয়ে আনন্দ করতে দেখা গেছে। তাঁরা ভুলেগেছে তাঁরা শিক্ষক। দেখে মনে হচ্ছে তাঁরা কলেজ জীবনে ফিরে গেছে।
জানাগেছে, উপজেলার সহকারি শিক্ষা অফিসার খাদিজা আক্তারের একান্ত ভালোবাসা ও আন্তরিকতা ও দৃঢ নেতৃত্বে কিছু নবীন ও উদ্যোমী নারী শিক্ষকের সার্বিক সহযোগীতায় এ পিকনিকের আয়োজন করা হয়।

নারায়নগঞ্জ জেলার রুপগঞ্জ উপজেলার জলসিঁড়ি সেন্ট্রাল পার্ক ছিল তাদের পিকনিক ভ্যানু। দুপুর ১২ টার মধ্যে পৌঁছে যায় পিকনিক ভ্যানুতে। তাদের অনেকের বর্ননামতে পিকনিক ভ্যানুটিতে ছিল অদ্ভূত সুন্দর ও মনোমুগ্ধকর পরিবেশ। খোলামেলা সবুজ ভূমি বেষ্টিত এই পার্ক। তাদের রান্না বান্নার কোন পরিকল্পনা ছিলন না। কেন না তারা আজকে আনন্দ করতে এসেছে, তারাই গেষ্ট, তারাই হোষ্ট। তাই তাদের পরিকল্পনা মতে মধ্যাহৃ ভোজের ব্যবস্থা করা হয়েছে পিকনিক স্পটে। এখানকার আয়োজনটি ছিল অসম্ভব গুছানো, খাবারও ছিল রুচিপূর্ণ। পরিবেশনও ছিল অত্যন্ত চমৎকার। এটি সম্ভব হয়েছিল পিকনিকে অংশ গ্রহণকারি সকল শিক্ষকদের আন্তরিকতার কারনে।একে অপরের সাথে আলাপচারিতা,পরিচিতি পর্বের মাধ্যমে তাঁদের মিলন মেলায় পরিনত হয়। কোন কিছুরই যেন ঘাটতি ছিলনা এই পিকনিকে। ছবি তোলা,খেলাধূলা থেকে শুরু করে হই হুল্লুর, এমন কোন আনন্দ নেই যে তারা করেনি, কেউ কেউ আবার লাউড স্পিকার ও মাইকের মাধ্যমে বসিয়ে ছিলেন গানের মজমা। –বকুল ফুল, বকুল ফুল, সোনা দিয়ে —-হাত কেন বান্দাইলি । অনেকে গানের তালে তালে নেচেছে সব উতাল হাওয়ার গান প্রেমীরা।আহা! কি আনন্দের এই মিলন মেলা!

এরপর শুরু হয় বিভিন্ন ইভেন্ট, হাড়ি ভাঙ্গা, ক্রিকেট ও ফুটবল খেলা ইত্যাদি। কেউ সেজেছে মেসি, কেহ নেইমার আবার কেউ এমবাপ্পে।
এ পিকনিকের আয়োজনকে সাধুবাদ জানিয়ে সুধী সমাজ। কাজের ফাকে প্রত্যেকেরই বিনোদনের প্রয়োজন রয়েছে। সুন্দর আয়োজনের নেতৃত্ব দেয়ার জন্য উপজেলা সহকারি শিক্ষা অফিসার (এটিও) খাদিজা আক্তারকে অসংখ্য ধন্যবাদ।

About Darpan News24

Check Also

হোমনায় শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা অনুষ্ঠিত!

দর্পণ নিউজ ডেস্ককুমিল্লার হোমনায় শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসার ইউনিয়ন পর্যায়ে অ্যাথলেটিকস প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।আজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *