Breaking News

কুমিল্লা-২ (হোমনা-মেঘনা) আসনের সংসদ সদস্য অধ্যক্ষ আব্দুল মজিদকে নিয়ে আলোচনার ঝড়!

আবদুল হক সরকার
কুমিল্লা-২( হোমনা- মেঘনা) আসনের সংসদ সদস্য, অধ্যক্ষ আবদুল মজিদ নির্বাচিত হয়েই চাঁদাবাজি বন্ধের ঘোষনা দিয়ে এলাকায় আলোচনার ঝড় তুলেছেন।
সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁর ফেইজবুক আইডি থেকে সতর্ক বার্তায় পরিবহণ সেক্টরে কেউ কোনো ধরনের অর্থ বা চাঁদা দাবি করলে তাৎক্ষণিক প্রশাসনকে জানানোর কথা উল্লেখ করে সকল ধরনের চাঁদা বন্ধের নির্দেশ দেন।

সংসদীয় আসনের হোমনা উপজেলার কয়েকটি জায়গায় সিএনজি ও ব্যাটারিচালিত অটোরিকশাচালক ও শ্রমিকদের কোনো ধরনের চাঁদা না দেওয়ার আহবান জানানো হয়েছে। ইতোমধ্যে সংসদ সদস্যের এ বার্তায় উপজেলার বিভিন্ন স্থানে জিপির নামে যে চাঁদা নেয়া হতো তা বন্ধ হয়েগেছে। তার নেতাকর্মীরা সিএনজি ও অটো চালকদের নিকট বার্তা পৌছে দেয়া হয়েছে যে, সিএনজি/অটোরিকশা স্ট্যান্ড বা যেকোনো পরিবহণ থেকে কেউ কোনো ধরনের চাঁদা দাবি করলে তাৎক্ষণিকভাবে হোমনা থানার ওসি, ওসি (তদন্ত), ডিউটি অফিসার ও জাতীয় জরুরি সেবা নাম্বার ৯৯৯ যোগাযোগ করতে বলা হয়েছে।’

জানাগেছে, সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েই এলাকায় আগমনের পরপরই তিনি চাঁদাবাজ, সন্ত্রাসী আর ভূমিদস্যুদের বিরুদ্ধে নিজের অবস্থান পরিষ্কার করে এসব সিদ্ধান্ত গ্রহণ করেন।
বিশেষ করে উপজেলা সাব রেজিস্ট্রি অফিস থেকে সেরেস্তার নামে অতিরিক্ত যে টাকা নেয়া হতো তা বন্ধ করায় সর্বস্তরের জনসাধারণের মধ্যে ব্যাপক আলোচনার ঝড় উঠেছে। চা-স্টলে নানান আড্ডায় সবার মুখেই সংসদ সদস্যের এমন সিদ্ধান্তের প্রশংসা করতে শোনা যায়।

সংসদ সদস্য হিসেব শপথ নেওয়ার পর গত মঙ্গলবার প্রথম এলাকায় আসেন। প্রথমে তিনি আইনশৃঙ্খলা কমিটির সভায় উপস্থিত থেকে বিভিন্ন ধরনের সমস্যার কথা শুনেন। বিকালে উপজেলার মাসিক উন্নয়ন সভায় অংশগ্রহন করেন। এ সময় তিনি বলেন, ‘আমার নির্বাচনি এলাকার সিএনজি থেকে চাঁদাবাজি হচ্ছে।সাব রেজিস্ট্রি অফিসে সেরেস্তার নামে অতিরিক্ত টাকা নেয়া হচ্ছে, নদীখননের বালু বিক্রি করে জনসাধারনের নিকট থেকে টাকা আদায় করা হচ্ছে। প্রকৃত চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আমার এলাকায় কোনো চাঁদাবাজি চলবে না। তিনি আরো বলেন, সন্ত্রাস ও মাদক কারবারিদের কোন ছাড়দেয়া হবে না। কে ভোট দিয়েছে কে দেয় নাই তা মনে রাখবো না। হোমনা উপজেলাকে মডেল উপজেলা হিসাবে গড়তে চাই। সেই জন্য সকলের সহযোগী কামনা করেন তিনি।

হোমনা- ঘারমোড়া সড়কের অটোরিকশাচালক রুহুল আমীন বলেন, মজিদ স্যার এমপি হওয়ার পর থেকে আমাদের আর চাঁদা দিতে হচ্ছে না। কেউ কোনো ধরনের সমস্যাও করছে না। আমরা এ ধরনের কার্যক্রমে খুশি। আমাদের রক্ত পানি করা টাকা কোনো চাঁদাবাজকে দিতে হবে না।
হোমনা সাবরেজিস্ট্রি অফিসের এক দলিল লিখক নাম প্রকাশ না করার শর্তে যুগান্তরকে জানান,বৃহস্পতিবার থেকে সেরেস্তার আড়াই হাজার টাকা দিতে হচ্ছে না। শুধু সরকারি ফি দিয়ে জমি রেজিস্ট্রি করতে পেরেছি।

সংসদ সদস্যের এমন সিদ্ধান্তে খুশি হয়েছেন শিক্ষক, সাংবাদিক ও স্থানীয়রাও। নাম প্রকাশ না করার শর্তে কলেজের এক শিক্ষক বলেন, সিএনজি,অটো রিকশা থেকে ‘চাঁদা নেয়া হতো এখন চাঁদা দেওয়া লাগছে না। এছাড়া গত ৫ বছর সাব-রেজিস্ট্রি অফিস থেকে সেরেস্তার নামে দলিল প্রতি আড়াই থেকে ৩ হাজার টাকা চাঁদা নেয়া হতো।যা সংসদ সদস্যেকে বড় অঙ্কের টাকা দিতে হতো বলে প্রচারিত। এখন বন্ধের কথা জানতে পেরে খুবই ভাল লাগছে। কিন্ত তা বজায় থাকলেই চলে।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একেএম সিদ্দিকুর রহমান আবুল বলেন, মাননীয় সংসদ সদস্য অধ্যক্ষ আবদুল মজিদ স্যারের নির্দেশে আমরা বিভিন্ন সেক্টরে চাঁদাবাজি বন্ধের বার্তা পৌছে দিয়েছি।

হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জয়নাল আবেদীন জানান, মাদক, সন্ত্রাস ও চাঁদাবাজদের বিষয়ে এক চুলও ছাড় দেওয়া হবে না। কোথাও চাঁদাবাজির তথ্য পেলে তা তাৎক্ষণিকভাবে জানানোর অনুরোধ করেছেন তিনি।

সংসদ সদস্য অধ্যক্ষ আবদুল মজিদ বলেন, সবার আগে শিক্ষা ক্ষেত্রে নজর দিতে হবে। শিক্ষার অভাবে মাদক চাঁদাবাজির জন্ম হয়। সহসাইক শিক্ষকদের সাথে মতবিনিময় করবো। সন্ত্রাস ও চাঁদাবাজ নিরসনে প্রাথমিকভাবে এ সিদ্ধান্ত নিয়েছি। চাঁদাবাজি, সন্ত্রাসী, ভূমিদস্যুতা ও দুর্নীতি নিরসনে পর্যায়ক্রমে নানামুখী কার্যক্রম গ্রহন করা হবে।

About Darpan News24

Check Also

হোমনায় প্রবাসী কল্যাণ পরিষদের উদ্যোগে ১ হাজার পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ!

হোমনা (কুমিল্লা) প্রতিনিধিকুমিল্লার হোমনায় প্রবাসি কল্যান পরিষদের উদ্যোগে ১ হাজার পরিবারের মাঝে ১ হাজার প্যাকেট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *