Breaking News

কুমিল্লায় মুফতি মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী জেলার শ্রেষ্ঠ ইমাম নির্বাচিত!

নিজস্ব প্রতিবেদক
কুমিল্লা জেলার হোমনা উপজেলার দুলালপুর ইউনিয়নের দৌলতপুর মধ্যপাড়া সাহেব বাড়ি জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী জেলার শ্রেষ্ঠ ইমাম নির্বাচিত হয়েছেন।
জানাগেছে, গত ১০ই ফেব্রুয়ারী তিনি হোমনা উপজেলা শ্রেষ্ঠ ইমাম নির্বাচিত হওয়ায় জেলা পর্যায়ে শ্রেষ্ঠ ইমাম প্রতিযোগীতায় অংশ গ্রহন করেন। পরে ২০ফেব্রুয়ারী- মুফতি মহিউদ্দিন ফারুকী কুমিল্লা জেলার শ্রেষ্ঠ ইমাম প্রতিযোগিতায় অংশগ্রহণ করে জেলার শ্রেষ্ঠ ইমাম নির্বাচিত হন।পরে কুমিল্লা জেলা প্রশাসক মহোদয়ের নিকট থেকে জেলার শ্রেষ্ঠ ইমাম এর সনদ ও সম্মাননা স্মারক গ্রহণ করেন।

বর্তমানে মুফতি মহিউদ্দিন ফারুকী কুমিল্লা জেলার হোমনা উপজেলার দুলালপুর ইউনিয়নের দৌলতপুর মধ্য পাড়া (সাহেব বাড়ি) জামে মসজিদের ইমাম ও খতিব এবং দৌলতপুর হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানায় শিক্ষক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

দৌলতপুর মধ্যপাড়া সাহেব বাড়ি জামে মসজিদ কমিটি এবং দৌলতপুর মধ্যপাড়া তথা সাহেব বাড়ির “ছলিম উদ্দিন রাজিয়া বেগম
ফাউন্ডেশনের পক্ষে তাঁকে খুব শিগগিরই নাগরিক সংবর্ধনা প্রদান করা হবে বলে জানাগেছে।

এ দিকে মুফতি মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী কুমিল্লা জেলার হোমনা থানার ঘাগুটিয়া ইউনিয়নের শরীফপুর গ্রামে জন্ম গ্রহণ করেন। তার পিতা নাম মোহাম্মদ খুরশিদ মিয়া এবং মাতা: মোসাম্মৎ সালেহা আক্তার।

মুফতি মহিউদ্দিন ফারুকী ২০১১সালে দুলালপুর আলহাজ্ব বেগম কফিল উদ্দিন দাখিল মাদ্রাসা থেকে দাখিল, ২০১৩ সালে সোনাকান্দা দারুল হুদা বহু মুখী কামিল মাদ্রাসা থেকে আলিম পাশ করেন। পর্যায়ক্রমে তিনি একই মাদ্রাসা থেকে ২০১৬তে ফাযিল, ২০১৯শে কামিল হাদিস ও ২০২০ সালে কামিল ফিকাহ বিষয়ে ডিগ্রি অর্জন করেন। উল্লেখ্য ২০১৮তে মুফতি মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী সাহেব চট্টগ্রামের আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা থেকে আল কোরআন এন্ড ইসলামীক স্টাডিজের উপরে অনার্স ডিগ্রী অর্জন করেন।

এ বিষয়ে মুফতি মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী বলেন, আল্লাহর দরবারে লাখো লাখো শুকরিয়া আদায় করি। আল্লাহ আমাকে যে জ্ঞান দান করেছেন আমি যেনো ইসলামের আলোকে সমাজ ও রাষ্ট্রকে আলোকিত করতে পারি সবাই আমার জন্য দোয়া করবেন।

About Darpan News24

Check Also

হোমনায় ফয়সাল হত্যা মামলায় দু’জনকে মৃত্যুদন্ড!

হোমনা( কুমিল্লা) প্রতিনিধিঃ কুমিল্লার হোমনায় বোনের সাথে প্রেম করার কারনে বোনের প্রেমিক মো. ফয়সাল নামে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *