Breaking News

হোমনায় এক টুকরো হোমনা’র উদ্যোগে ফ্রি ব্লাড ক্যাম্পেইন অনুষ্ঠিত!

দর্পণ ডেস্ক রিপোর্ট:
‘মানবতা লুকিয়ে আছে রক্তদানের মাঝে, আসুন সবাই এগিয়ে আসি এমন মহৎ কাজে” এই স্লোগানকে সামনে রেখে কুমিল্লার হোমনায় ফ্রি ব্লাড নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে

শনিবার (১২ই আগস্ট) সকাল ৯ টায় উপজেলা শিল্প কলা একাডেমির মাঠে এক টুকরো হোমনা’র সদস্যদের উদ্যোগে এ ব্লাড ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

পৌর মেয়র এ্যাড. মো. নজরুল ইসলাম ফিতা কেটে আনুষ্ঠানিক ভাবে এ ব্লাড ক্যাম্পেইনের উদ্বোধন করেন।

এ সময় হোমনা প্রেসক্লাবের সভাপতি আব্দুল হক সরকার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো: দেলোয়ার হোসেন ফারুক, সাংবাদিক মোঃ কবি দেলোয়ার, মো. রুহুল আমিন জুয়েল, মোঃ মনিরুজ্জামান মনির, তারিকুল ইসলাম তারেক, মোঃ আলাউদ্দিন মিয়া, সফিকুল ইসলাম মুন্না, ওমর ফারুক, সসাইদুল ইসলাম,ঊষার আলো মানবসেবা ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও পরিচালক সাঈদ আলম সহ এক টুকরো হোমনার এডমিন আবুল হাসানসহ এক টুকরো হোমনার শতাধিক সদস্যবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।
হোমনা প্রেস ক্লাবের সভাপতি আব্দুল হক সরকার এক টুকরো হোমনা কে ধন্যবাদ জানিয়ে বলেন, রক্ত দাতাগণ বিনা মূল্যে রোগীকে রক্ত ডোনেট করাছে অথচ,গ্রুপ ম্যাচিংএর নামে বে সরকারি হাসপাতাল ও ক্লিনিকে অনেক টাকা নিচ্ছে এমন অভিযোগ রয়েছে। তাই প্রশাসন ও পৌর মেয়র কে তদন্ত করে ব্যবস্থা গ্রহনের অনরোধ করেন।

এ দিকে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করতে পেরে জনসাধান অনে আনন্দিত। অনেকেই নিজের রক্তের গ্রুপ জানতে পেরে বাগমারা গ্রামের মমো.আবদুল করিম বলেন নিজের রক্তের গ্রুপ জানতে পেরে অনেক উপকৃত হলাম। অনেক সময় রক্তের গ্রুপ জানার জন্য হসপিটালে যেতে হয়। নিজের রক্তের গ্রুপ জানা থাকলে তখন আর কোনো হসপিটালে যেতে হয় না। কারো রক্তের প্রয়োজন হলে সহজে রক্ত দেওয়া যায় এবং নিজের জন্যও প্রয়োজন হলে সহজে রক্ত পাওয়া যায়। এমন একটা মহৎ কাজ করার জন্য এক টুকরো হোমনা গ্রুপের সদস্যরাদের ধন্যবাদ জানাই। প্রত্যেক মানুষেরৃ নিজের রক্তের গ্রুপ জেনে রাখা উচিত।

জানা যায় সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত প্রায় ৪০০ জনের ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে।

About Darpan News24

Check Also

হোমনায় স্কুলের জায়গা প্রভাবশালীদের দখলে, সীমানা প্রাচীর নির্মাণ বাধাগ্রস্থ!

হোমনা( কুমিল্লা) প্রতিনিধি কুমিল্লার হোমনায় স্কুলের জায়গা প্রভাবশালদের দখলে থাকার কারনে বাধাগ্রস্থ হচ্ছে সীমানা প্রাচীরের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *