Breaking News

হোমনায় ইউএনও অফিসের সৌন্দর্য বৃদ্ধি করেছে ফুল বাগান!

মো. আব্দুল হক সরকার
ফুল একটি পবিত্র নাম, প্রাচীন কাল থেকে ভালোবাসা ও সৌন্দর্যের প্রতীক হিসেবে ব্যবহার হয়ে আসছে। ফুলকে ভালোবাসে না এমন লোক খুজে পাওয়া যাবে না। ফুল দেখলেই মন ভালো হয়ে যায়। তাই অনেকেই শখের বসে বাড়ির আঙিনায় ও অফিসের সামনের ফুলের বাগান করে থাকেন। তবে, সরকারি অফিস-আদালতে ফুলের বাগান সচরাচর চোখে পড়ে না। তবে হোমনা উপজেলায় প্রবেশ করতেই ইউএনও অফিসের সামনে চোখে পড়বে একটি ফুলের বাগান। বসন্তের আগমনে ছোট্ট বাগনজুড়ে ফুটে রয়েছে হরেক রকম ফুল। ইউএনও অফিসের সৌন্দর্য ছড়াচ্ছে এ ফুল বাগান।

সরেজমিনে গেলে দেখা যায় বাগানটিতে রয়েছে গাধা, রজনীগন্ধা, সূর্যমুখী, সিলভিয়া, ডালিয়া, ঘাস ফুল, কয়েক প্রকার গোলাপ সহ বিভিন্ন প্রকারের ফুল গাছ।

বর্তমান ইউএনও ক্ষেমালিকা চাকমা হোমনায় যোগদানের পর থেকে সখের বসে বাগানটি গড়ে তুলেছেন তিনি। তবে বাহির থেকে অনেকেই আসে ছবি তুলে আবার কেউ কেউ ফুল ছেঁড়ার চেষ্টা করে।তাই বাগানকে সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে।
অবসর সময়ে তিনি বাগান দেখভাল করেন এবং ফুল গাছগুলিকে পরিচর্যায় ব্যস্ত থাকেন। প্রায় সময় কর্মকর্তা কর্মচারাগন ফুলের বাগানের এ সৌন্দর্য উপভোগ করেন থাকেন।

ইউএনও ক্ষেমালিকা চাকমা বলেন, কাজের ফাঁকে অবসর সময়টুকু বাগানে সময় দেই। ফুলের বাগান তখশআমার খুবই ভালো লাগে।

About Darpan News24

Check Also

হোমনায় স্কুলের জায়গা প্রভাবশালীদের দখলে, সীমানা প্রাচীর নির্মাণ বাধাগ্রস্থ!

হোমনা( কুমিল্লা) প্রতিনিধি কুমিল্লার হোমনায় স্কুলের জায়গা প্রভাবশালদের দখলে থাকার কারনে বাধাগ্রস্থ হচ্ছে সীমানা প্রাচীরের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *