Breaking News

হোমনা উপজেলা যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন

দৈনিক দর্পণ রিপোর্ট
হোমনা উপজেলা যুবলীগের ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।
গতকাল মঙ্গলকার (১৯ সেপ্টেম্বর) যুবলীগের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খাঁন নিখিল উক্ত কমিটি অনুমোদন দেন।
জানাগেছে, গত ২০২০ সালের ২০ ডিসেম্বর হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে যুবলীগের সম্মেলন অুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা-২ আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ। সম্মেলনে যুবলীগের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খাঁন নিখিল এর উপস্থিতিতে সভাপতি সাধারণ সম্পাদক পদে কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলে খন্দকার নজরুল ইসলাম বিনাপ্রতিদ্বন্ধীতায় সভাপতি নির্বাচিত হন। এবং সাধারণ সম্পাদক পদে শাহ আজম বিটু ও কায়সার আহম্মদ বেপারী প্রতিদ্বন্ধীতা করেন। এতে কাউসার আহাম্মদ বেপারী সাধারণ সম্পাদক নির্বাচিত হন। পরবর্তীতে যুবলীগের একটি কমিটিগঠন করাহলেও জেলা কমিটি আরেকটি কমিটি কেন্দ্রে দাখিল করায় কেন্দ্রীয় কমিটি সভাপতি ও সাধারণ সম্পাদক রেখে বাকি কমিটি বাতিল ঘোষনা করেন। দীর্ঘদিন সভাপতি সাধারণ সম্পাদকের নেতৃত্বে যুবলীগ পরিচালিত হয়ে আসছে।

গতকাল ১৯ সেপ্টেম্বর/২৩ ইং যুবলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত মোতাবেক যুবলীগের কার্যক্রমকে আরও গতিশীল ও শক্তিশালী করার লক্ষ্যে গঠনতন্ত্রের ধারা ২৩ অনুযায়ী হোমনা উপজেলা যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। এতে খন্দকার নজরুল ইসলামকে সভাপতি ও কাউসার আহাম্মদ বেপারীকে সাধারণ সম্পাদক করা হয়েছে।


এ ছাড়া কমিটিতে কামরুল ইসলাম, মাহবুবুর রহমান বকুল,তরিকুল ইসলাম পিয়াস,ফয়জুল ইসলাম তাসলিম,মহিউদ্দিন ভূইয়া, মনোয়ার হোসেন, মাইনুল সরকারকে সহ সভাপতি করা হয়েছে।

এদিকে, মোবারক হোসেন, সৈয়দ মেহেদী হাসান,মিনহাজ আল ইসলাম সরকারকে যুগ্ন সাধারণ সম্পাদক এবং উজ্জল সরকার খাজা আহমেদ,তানভির ইসলাম মুরাদ ও জাকির হোসাইন কে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।

তবে ১নং সহ সভাপতি ও ১নং সাংগঠনিক সম্পাদকের পদ খালি রাখা হয়েছে।


এ দিকে সম্পাদকীয় পদ পেয়েছেন যারা তারা হলেন – আনোয়ার হোসেন প্রচার ও প্রকাশনা সম্পাদক, আল হেলাল উপ প্রচার সম্পাদক, মহসিন সরকার দপ্তর সম্পাদক,হারুন অর রশিদ অর্থ সম্পাদক,শাহ জালাল শিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগার বিষয়ক সম্পাদক,মনির হোসেন ত্রান সম্পাদক,গোলাম কিবরিয়া সমাজ কল্যান সম্পাদক,আবুল কালাম সাংস্কৃতিক সম্পাদক, রাশদ খান মেনন- স্বাস্থ্য ওপরিবেশ বিষয়ক সম্পাদক, মো. শাহ জালাল শাজু -তথ্যও গবেষনা বিষয়ক সম্পাদক, রেজাউল করিম মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক, আমিনুল ইসলাম রাব্বি,ক্রীড়া সম্পাদক,তানবির আহমেদ মনির ধর্মবিষয়ক সম্পাদক, রাজিয়া আক্তার রত্না মহিলা বিষয়ক সম্পাদক,জেসমিন আক্তার উপ মহিলা বিষয়ক সম্পাদক।
কমিটিতে সহ সম্পাদক করা হয়েছে ৯ জনকে তারা হলেন,আল আমিন সওদাগর, তসলিম আহমেদ সরকার, মামুন ভুট্টো,আনিসুল ইসলাম রুবেল, সবুজ মিয়া মো. আনোয়ার হোসাইন, রকিবুল ইসলাম, রফিকুল ইসলাম ও আবুল খায়ের সরকারকে।
এ ছাড়া জহিরুল ইসলাম, রোস্তমআলী সরকার,আবুল কালাম আজাদ, মহসিন রেজাসহ বাকিদের সদস্য রাখা হয়েছে।

About Darpan News24

Check Also

হোমনায় ফয়সাল হত্যা মামলায় দু’জনকে মৃত্যুদন্ড!

হোমনা( কুমিল্লা) প্রতিনিধিঃ কুমিল্লার হোমনায় বোনের সাথে প্রেম করার কারনে বোনের প্রেমিক মো. ফয়সাল নামে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *