Breaking News

হোমনার কৃতিসন্তান ডক্টর. মনজুরুল ইসলাম বৃটেনের উলস্টার বিশ্ববিদ্যালয়ের সহকারি অধ্যাপক হিসাবে নিয়োগ পেয়েছেন!

দর্পণ নিউজ ডেস্কঃ
কুমিল্লার হোমনা উপজেলার শ্রীমদ্দি গ্রামের কৃতি সন্তান আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক ডক্টর এম. এম. মনজুরুল ইসলাম গ্রেট বৃটেনের উলস্টার বিশ্ববিদ্যালয়ে সহকারি অধ্যাপক হিসাবে নিয়োগ পেয়েছেন।
তিনি এই বিশ্ববিদ্যালয়ে রিসার্চ এসোসিয়েট (সাইনটিস্ট) হিসেবে চার বছরের জন্য এ নিয়োগ পেয়েছেন।

ডক্টর মনজুরুল ইসলাম আজ সোমবার (২৩ জানুয়ারি) বাংলাদেশ থেকে কাতার এয়ারলাইন্সের একটি বিমানে স্ব-পরিবারে বৃটেনের উদ্দেশ্যে যাত্রা করেছেন বলে পারিবারিক সূত্র নিশ্চিত করেছেন ।

ডক্টর এম. এম. মনজুরুল ইসলাম হোমনা পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন সহকারি প্রধান শিক্ষক শ্রীমদ্দি গ্রামের সর্বজন শ্রদ্ধেয় মরহুম নূরুল ইসলাম বি.কম ও সুফিয়া বেগমের চতুর্থ সন্তান।

তিনি রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় “রুয়েট”-এর কম্পিউটার প্রকৌশল বিভাগ থেকে কৃতিত্বের সাথে ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জনের পর দক্ষিণ কোরিয়ার প্রখ্যাত উলসন বিশ্ববিদ্যালয় থেকে “তরঙ্গ প্রবাহ ও শব্দের গতি বিশ্লেষণ ও তার প্রভাব ও প্রকৃতি নির্ণয়” এর উপর পিএইচডি (ডক্টর অব ফিলোসফি) ডিগ্রি অর্জন করে। পরবর্তী সে ইটালীর ট্রেন্টোতে অবস্থিত বিখ্যাত “ব্রুনোক্যাসলার রিসার্চ ইনস্টিটিউট”-এ পোস্টডক্টরাল রিসার্চারের দায়িত্ব পালন করেন। বিশ্বখ্যাত বিভিন্ন সাইন্স জার্নালে তার অনেক লেখা প্রকাশিত হয়েছে। দক্ষিণ কোরিয়ার উলসন বিশ্ববিদ্যালয় ডক্টরেট ডিগ্রি প্রদানের সময় তার সম্পর্কে বলা হয়েছে, “বাংলাদেশী এই কম্পিউটার বিজ্ঞানী ডক্টর এম. এম. মনজুরুল ইসলাম একজন কম্পিউটার জিনিয়াস। অর্থাৎ প্রগাঢ় জ্ঞানের অধিকারী।”

ডক্টর এম. এম.মনজুরুল ইসলামের বৃটেন যাত্রা শুভ হউক।তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘজীবন কামনা করছি।

About Darpan News24

Check Also

হোমনায় শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা অনুষ্ঠিত!

দর্পণ নিউজ ডেস্ককুমিল্লার হোমনায় শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসার ইউনিয়ন পর্যায়ে অ্যাথলেটিকস প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।আজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *