Breaking News

হোমনায় ৪ বছরেও শেষ হয়নি ভবন নির্মানের কাজ! ভোগান্তিতে শিক্ষার্থীরা!

হোমনা( কুমিল্লা) প্রতিনিধি
কুমিল্লার হোমনায় ঠিকাদারের গাফিলতিতে চার বছরেও শেষ হয়নি হোমনা সরকারি উচ্চ বিদ্যালয়ের (কলেজ বিভাগের) ভবন নির্মাণ কাজ। কিন্ত ভবন নির্মান না হলেও ভবনের জন্য আসবাবপত্র সরবরাহ করা হয়েছে। এতে পুরাতন ভবনের কক্ষে আসবাব পত্র রাখার কারনে পাঠদান কার্যক্রম চালাতে চরম ভোগান্তি পোহাচ্ছেন শিক্ষক- শিক্ষার্থীরা।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, কুমিল্লার হোমনা উপজেলার হোমনাহ সরকারি উচ্চ বিদ্যালয়ে কলেজ সেকশন চালু করার জন্য গত ২০১৯-২০ অর্থ বছরে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর থেকে একটি উর্ধ্বমুখী ৬ তলা ভবন নির্মাণ করতে বলা হয়।
এ জন্য প্রায় ৫ কোটি ৭৭ লাখ টাকাও বরাদ্দ দেওয়া হয়। এর পর টেন্ডার প্রক্রিয়া শেষ করে কার্যাদেশ প্রদান করা হয়।

পরে মেসার্স আবদুর রাজ্জাক কনসট্রাকশন নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান সেই ভবন নির্মাণ কাজ বাস্তবায়ন করছে। কিন্ত প্রতিষ্ঠানটি কাজ শুরু করার প্রায় ৪ বছর অতিবাহিত হলেও নির্মান কাজ সমাপ্ত হয়নি। এত দীর্ঘ সময় লাগায় ভোগান্তিতে পড়েছেন ওই বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ৬ তলা ভবনের মধ্যে মাত্র ৩ টি ছাদ ঢালাই হয়েছে। কয়েক জন মিস্ত্রী কাজ করছে। এ দিকে ভবনের জন্য বরাদ্ধকৃত ফার্নিচার নিয়ে এসেছে আরেক ঠিকাদার। ফার্নিচার গুলি কারিগরি ভবনে ও চার তলা ভবনে গাদাগাদি করে রাখতে হয়েছে। এ ছাড়া স্কুলের মাঠে ও ভবনের কক্ষের সামনে নির্মাণ সামগ্রী ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকায় দুর্ভোগ পোহাচ্ছে শিক্ষার্থীরা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. তাজুল ইসলাম বলেন, ২০২০ সাল থেকে ভবন নির্মাণ কাজ শুরু হলেও ঠিকাদার ভবন নির্মাণ কাজ শেষ করতে পারছে না। যে ভাবে ধীরগতিতে কাজ হচ্ছে আরো সময় লাগতে পারে। এদিকে আরেক ঠিকাদার ফার্নিচার নিয়ে এসেছে। বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা চলছে। এসময় এত গুলি ফার্নিচার রাখতে অসুবিধা হচ্ছে।

এদিকে বিষয়ে ঠিকাদার আবদুর রাজ্জাক মুঠোফোনে জানান, কাজ পাওয়ারপর করোনা মহামারিও মাঠে পানি জমে থাকার কারনর কাজ শুরু করতে বিলম্ব হয়েছে।তা ছাড়া ফান্ডের কারনে কাজটি বিলমাব হয়েছে। তবে ডিসেম্বরের মধ্যে ভবনটি বুঝিয়ে দিতে পারবো।

কুমিল্লা জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আলী ইমাম যুগান্তরকে জানান, জুন মাসের মধ্যে কাজ শেষ করার জন্য চাপ সৃষ্টি করা হয়েছে। আশা করছি দ্রুততম সময়ে ভবন নির্মান কাজ সমাপ্ত হবে।

About Darpan News24

Check Also

হোমনায় ফয়সাল হত্যা মামলায় দু’জনকে মৃত্যুদন্ড!

হোমনা( কুমিল্লা) প্রতিনিধিঃ কুমিল্লার হোমনায় বোনের সাথে প্রেম করার কারনে বোনের প্রেমিক মো. ফয়সাল নামে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *