Breaking News

হোমনায় স্বেচ্ছায় রক্তদান সংগঠনের ১০ বছর পূর্তিতে রক্তদাতাদের মিলন মেলা!

মো. আব্দুল হক সরকার
“মানবতার শ্রেষ্ঠদান,স্বেচ্ছায় রক্তদান”-এ স্লোগান নিয়ে প্রতিষ্ঠিত কুমিল্লার হোমনায় স্বেচ্ছায় রক্তদান ভিত্তিক সংগঠন “মুক্ত-জীবন স্বেচ্ছায় রক্তদান ও সমাজ কল্যাণ ফাউন্ডেশন”এর ১০বছর পূর্তি উপলক্ষে নৌ আনন্দ ভ্রমন অনুষ্ঠিত হয়েছে।এতে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষক, সাংবাদিক, সুশীল সমাজের নেতৃবৃন্দ ও বিভিন্ন সংগঠনের রক্তদাতা গনের মিলন মেলায় পরিনত হয়।

শুক্রবার (২৫ আগস্ট)সকাল ৮ টার দিকে রামকৃষ্ণপুর সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে কেক কেটে,আনন্দ শোভাযাত্রা শেষে মেসার্স এমভি সাথী নৌযান যোগে ঐতিহ্যবাহী সোনারগাওঁ এর উদ্দেশ্যে নৌভ্রমন শুরু করেন। এতে সংগঠনের বিগত দিনের কর্মকান্ড এবং ভবিষ্যত কর্ম পরিকল্পনা নিয়ে আলোচনা সভা, সম্মাননা স্মারক প্রদান, সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‍্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।

মুক্ত জীবন স্বেচ্ছায় রক্তদান ও সমাজ কল্যাণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা রুবেল রানা’র সার্বিক তত্ত্বাবধানে সংগঠনের বর্তমান
সভাপতি মো. আবু সাইদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তৌকির আহমেদ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন রামকৃষ্ণপুর ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ ও সংগঠনের উপদেষ্ঠা মো. সফিকুল ইসলাম, রামকৃষ্ণপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. লোকমান হোসেন, সংগঠনের প্রধান উপদেষ্টা ও পরিবেশবাদী যুব সংগঠন গ্রীণ ভয়েস এর কেন্দ্রীয় কমিটির সহ সমন্বয়ক মো.হুমায়ুন কবীর সুমন, হোমনা প্রেস ক্লাবের সভাপতি মো. আবদুল হক সরকার, উপদেষ্টা মন্ডলের সদস্য মো. আবদুর রহমান,মো. শওকত আলী মোল্লা, মো. কামরুল ইসলাম, ইকবাল নুর তুষার,হোমনা উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আক্তার হোসেন, পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস এর হোমনা উপজেলা শাখার আহ্বায়ক সংবাদিক সৈয়দ আনোয়ার, মো. মোরশেদ আলম, মানবাধিকার কর্মী আরিফুল ইসলাম মাসুম ইডেন মহিলা কলেজের সমন্বয়ক সাংবাদিক সোনিয়া আফরিন,সাংবাদিক মনিরুজ্জামান, ও সাংবাদিক মঈনুল ইসলাম মিশুক প্রমূখ।

আলোচনা সভায় সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, ২০১৪ সালে প্রতিষ্ঠিত স্বেচ্ছাসেবী সংগঠনটি এ পর্যন্ত প্রায় ৫ হাজার ব্যাগ রক্ত দান করছে।

এ ছাড়া সংগঠনের মাধ্যমে বিনামূল্যে বৃক্ষরোপন কর্মসূচী বাস্তবায়ন, ব্লাড ক্যাম্পেইন, হেল্থ ক্যাম্প, ব্লাড অ্যাওয়ারনেসের মাধ্যমে স্বেচ্ছায় রক্তদানে মানুষকে উদ্বুদ্ধ করে আসছে। রোগীকে দ্রুত হাসপাতালে পৌঁছে দেয়ার লক্ষে অ্যাম্বুলেন্স ক্রয়ের সিদ্ধান্ত নেওয়া হযেছে।

পরে বিভিন্ন ব্যাক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা স্মারক প্রদান ও র‍্যাফেল ড্র অনুষ্ঠিত হয়

নৌ ভ্রমনে, রক্তদাতা ছাড়াও শিক্ষক- শিক্ষার্থী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

About Darpan News24

Check Also

হোমনায় প্রবাসী কল্যাণ পরিষদের উদ্যোগে ১ হাজার পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ!

হোমনা (কুমিল্লা) প্রতিনিধিকুমিল্লার হোমনায় প্রবাসি কল্যান পরিষদের উদ্যোগে ১ হাজার পরিবারের মাঝে ১ হাজার প্যাকেট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *