Breaking News

হোমনায় যুব উন্নয়নের কম্পিউটার ও নেটওয়ার্কিং প্রশিক্ষণের সনদ বিতরণ!

মোঃ তারিকুল ইসলাম, হোমনা প্রতিনিধি
কুমিল্লার হোমনায় ইউএনও ক্ষেমালিকা চাকমার উপস্থিতিতে আজ ৩০ এপ্রিল বিকাল ৩ ঘটিকায় ভ্রাম্যমান ভ্যানে ০২ মাস ব্যাপী কম্পিউটার ও নেটওয়ার্কিং প্রশিক্ষণ শেষে সনদপত্র বিতরণ অনুষ্ঠান উপজেলার হলরুমে অনুষ্ঠিত হয়।
এসময় ইউএনও ক্ষেমালিকা চাকমা বলেন এই প্রশিক্ষণের উদ্দ্যেশ্য শুধু সার্টিফিকেট অর্জন নয় বরং তোমাদের ভবিষ্যৎ জীবনে এই প্রশিক্ষণ অনেক গুরত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি মনে করি।

এসময় আরো উপস্থিত ছিলেন যুব উন্নয়নের কুমিল্লা জেলার উপ-পরিচালক মোঃ শাসুজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মহসিন সরকার, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার স্বপন বর্মনসহ আরো অনেকে।

গত ১ মার্চ বুধবার থেকে যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ প্রাঙ্গনে ভ্রাম্যমান ভ্যানে দুই মাস ব্যাপী কম্পিউটার ও নেটওয়ার্কিং প্রশিক্ষন কোর্স শুরু হয়েছিল।

দরখাস্ত আহ্বানের পর ১৮০ টি দরখাস্তের মধ্য থেকে মৌখিক স্বাক্ষাৎকারের মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ক্ষেমালিকা চাকমা, উপজেলা সমাজসেবা অফিসার ও উপজেলা যুব উন্নয়ন অফিসারের উপস্থিতিতে বাছাই করে ৪০জনকে নির্ধারণ করেন, যার মধ্যে ২০ জন ছেলে এবং ২০জন মেয়ে শিক্ষার্থী ছিল।

ভ্রাম্যমান কম্পিউটার প্রশিক্ষণ ভ্যানে দশটি আসন থাকায় ৪০ জন প্রশিক্ষনার্থীকে চারটি ভাগে ভাগ করে প্রশিক্ষণ সমাপ্ত করে।

প্রশিক্ষনার্থীদের সাথে কথা বলে জানা গেছে তাদের প্রশিক্ষন সফলতার সাথে সম্পন্ন হয়েছে ইনস্ট্রাক্টরগণ খুবই দক্ষতার সাথে আন্তরিকভাবে প্রশিক্ষন দিয়েছেন

মাঝখানে গত ১ এপ্রিল কুমিল্লা জেলার যুব-উন্নয়নের উপ-পরিচালক মোঃ সামসুজ্জামান পরিদর্শনে এসে প্রশিক্ষনার্থীদের সাথে মতবিনিময় করে খুজ খবর নিয়েছিলেন।

সরকারের এমন যুগ উপযোগি কার্যক্রমকে সাধারণ জনগন সাধুবাদ জানায় সেই সাথে এই প্রশিক্ষণের আসন সংখ্যা আরো বৃদ্ধি করে প্রতি বছর অন্তত একবার উপজেলা পর্যায়ে প্রশিক্ষণ যেন অব্যহত থাকে সেই প্রত্যাশা করে।

About Darpan News24

Check Also

হোমনা রেহানা মজিদ মহিলা কলেজের রজতজয়ন্তী পালিত!

হোমনা( কুমিল্লা) প্রতিনিধিকুমিল্লার হোমনা রেহানা মজিদ মহিলা কলেজের ২৫ বছর পূর্তি উপলক্ষে রজতজয়ন্তী অনুষ্ঠান পালন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *