Breaking News

হোমনায় ম্যাটস্ এর সাবেক উপ পরিচালক ডাঃ গোলাম মোস্তফা রামকৃষ্ণ পুর কে,কে,আর,কে উচ্চ বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত!

আব্দুল হক সরকার
কুমিল্লা হোমনা উপজেলার রামকৃষ্ণ পুর কে,কে, আর, কে উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন ম্যাটস্ এর সাবেক উপ পরিচালক ও উক্ত বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ডাঃ গোলাম মোস্তফা।

আজ ০২ সেপ্টেম্বর শনিবার সকাল ১১ টায় বিদ্যালয়ের অফিস কক্ষে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভায় সদস্যবৃন্দ সর্বসম্মতিক্রমে তাকে বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত করেন।বিদ্যালয়ের সভাপতি সাবেক অতিরিক্ত সচিব এম,এ হালিম এর মৃত্যুজনিত করনে সভাপতির পদটি শুন্য হলে তাঁকে সভাপতি নির্বাচিত করা হয়। এ সময় তাকে ফুলদিয়ে বরণ করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আতিকুর রহমান, সহকারী প্রধান শিক্ষক মোঃ মনিরুল ইসলাম মমিন, ম্যানিজিং কমিটির সদস্য মোঃ ময়নূল ইসলাম মোল্লা, গোপাল চন্দ্র ভৌমিক (সহকারী অধ্যাপক), মোঃ খায়রুল আলম পারভেজ, মোঃ সাদেক মিয়া, মোঃ আলাউদ্দিন, শিক্ষক প্রতিনিধ মোঃ আক্তার হোসেন, মোফাজ্জল হোসাইন প্রমূখ।
পরে বিদ্যালয়ের হল রুমে ম্যানেজিং কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। সভা শুরুতেই বিদ্যালয়ের সাবেক সভাপতি সাবেক অতিরিক্ত সচিব মরহুম এম,এ হালিম এর আত্নার মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন নব নির্বাচিত সভাপতি ডাঃ গোলাম মোস্তফা।
সভাপতির বক্তব্যে নব-নির্বাচিত সভাপতি ডাঃ গোলাম মোস্তফা বলেন ম্যানিজিং কমিটির সদস্য,ছাত্র, শিক্ষক, অভিভাবক ও এলাকার জনগন সহযোগিতা ছাড়া আমি একা বিদ্যালয়ে শিক্ষার পরিবেশ সৃষ্টি করতে পারবো না। শিক্ষার মানোন্নয়নে সকলের সহযোগিতা কামনা করছি। আমি এ বিদ্যালয়েরই ছাত্র।তবে আমি লক্ষ্যকরছি বর্তমানে সবার মাঝে যেন আন্তরিকতার অভাব রয়েছে। আসুন সবাই সমস্ত ভেদাভেদ ভুলে বিদ্যালয়ের সার্থে আন্তরিকতার সহিত কাজ করি।

পরিচিতিঃ ডাঃ গোলাম মোস্তফা হোমনা উপজেলার চান্দেরচর ইউনিয়নের রামপুর (রহমতপুর) গ্রামের মরহুম আঃ রাজ্জাক প্রধানের ছেলে।
তিনি তার ছাত্র জীবন শুরু হয় রামপুর আরাবিয়া এমদাদুল উলুম মাদ্রাসায়।পরে তিনি রামকৃষ্ণ পুর সরকারী প্রাথমিক বিদ্যালয় হতে ৫ম শ্রেনী, ১৯৭৭ সালে রামকৃষ্ণ পুর কে,কে,আর,কে উচ্চ বিদ্যালয় হতে এস,এস,সি ও ১৯৭৯ সালে দেবিদ্বার সুজাত আলী সরকারী কলেজ হতে প্রথম বিভাগে এইচ,এস,সি পাশ করেন।পরবর্তীতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ২২ এমবিবিএস কোর্স সম্পর্ণ করেন।

কর্মজীবন ঃ ডাঃ গোলাম মোস্তফা ১৯৮৮ সালে বিসিএস এ উর্ত্তীণ হয়ে প্রথম কর্মজীবন শুরু করেন রাঙ্গামাটি সদর হসপিটালে। পরে ১৯৮৯ সালের ডিসেম্বরে ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ যোগ দেন। দীর্ঘ প্রায় ২০ বছর তিনি কসবাতেই কর্মরত ছিলেন। পরবর্তীতে তিনি কুমিল্লা ম্যাটস্ এ সহকারী পরিচালক ও পরে উপ পরিচালক থেকে অবস্থায় অবসর গ্রহন করেন।
তার একমাত্র ছেলে ও ছেলে বউ এমবিবিএস ডাক্তার। ছেলে ঢাকা পঙ্গু হসপিটালে ও ছেলের বউ বঙ্গবন্ধু মেডিকেল কলেজ ও হসপিটালে কর্মরত আছেন।
তিনি এলাকার মানবিক ও সামাজিক উন্নয়ন মূলক কাজের সাখে প্রত্যক্ষ বা পরোক্ষ ভাবে জড়িত আছেন।

About Darpan News24

Check Also

হোমনায় স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতার ১৬৭ তম জন্মবার্ষিকী উদযাপন!

নিজস্ব প্রতিনিধিকুমিল্লার হোমনায় কেক কেটে স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতা রবার্ট ষ্টিফেনশন স্মিথ লর্ড ব্যাডেন পাওয়েল অব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *