Breaking News

শিক্ষক আমিনুল ইসলাম পেলেন বিভাগীয় সম্মাননা

দর্পণ ডেস্ক নিউজঃ

কুমিল্লার হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয়ের আইসিটি শিক্ষক মো. আমিনুল ইসলাম চট্টগ্রাম বিভাগীয় শিক্ষক সম্মাননা ২০২২ পেয়েছেন। গতকাল ৩ সেপ্টেম্বর শিক্ষক সম্মাননা ২০২২: ব্লেন্ডেড শিক্ষায় ডিজিটাল একসেস ও শিক্ষকের সক্ষমতা শীর্ষক অনুষ্ঠানে তিনি এ সম্মাননা গ্রহণ করেন।

গতকাল ৩ সেপ্টেম্বর, চট্টগ্রামের ‘জিইসি কনভেশন সেন্টারে’ প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, মাউশি, গ্রামীণফোন ও এটুআই এর আয়োজনে এ সম্মাননা প্রদান অনুষ্ঠানে মাউশি, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, এটুআই ও গ্রামীণফোন এর কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এতে চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলা থেকে ৪১৮ জন শিক্ষককে এ সম্মাননা প্রদান করা হয়।

রূপকল্প ২০৪১, উন্নত বাংলাদশকে সামনে রেখে মানসম্মত শিক্ষার লক্ষ্যে শিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, আইসিটি ডিভিশন এবং এসপায়ার টু ইনোভেট (এটুআই) প্রোগ্রাম-এর উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া ক্লাসরুম সক্রিয়করণ, শিক্ষকদের শিক্ষক বাতায়নে অন্তর্ভুক্তকরণ, মুক্তপাঠ,কিশোর বাতায়ন,শিক্ষক প্রশিক্ষণ,জেলা ICT4E অ্যাম্বাসেডর প্রোগ্রাম, অনলাইন স্কুল কার্যক্রম এবং ব্লেন্ডেড এডুকেশন মহাপরিকল্পনা প্রনয়ন ও বাস্তবায়ন প্রভৃতি কার্যক্রম চলমান রয়েছে।

কোভিড-১৯ মহামারী, চতুর্থ শিল্প বিপ্লব,গুণগত শিক্ষা ও দক্ষতা উন্নয়ন বিবেচনায় এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে শিক্ষা মন্ত্রণালয়ের নেতৃত্বে একটি সময়োপোযোগী এবং বাস্তবায়নযোগ্য ” ব্লেন্ডেড শিক্ষা কাঠামো” প্রণয়নের উদ্যোগ নেয়া হয়। সকল শিক্ষার্থীর অংশগ্রহণ ও সুযোগ বিবেচনায় ব্লেন্ডেড শিক্ষা মূলত প্রচলিত ফেস টু ফেস শিখণ কার্যক্রম ভার্চুয়াল শিখণ-শেখানোর একটি মিশ্র প্রক্রিয়া। জ্ঞানভিত্তিক সমাজ, দক্ষতাভিত্তিক শিক্ষার্থী এবং চতুর্থ শিল্প বিপ্লবের মতো ভবিষ্যতের পরিবর্তনের সাথে খাপ খাইয়ে নিতে প্রয়োজনীয় পরিকল্পনা ও উদ্যোগ এ মহাপরিকল্পনা রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও বলিষ্ঠ নেতৃত্বে মানুষের দৈনন্দিন জীবনে শুধু আমূল পরিবর্তনই নয় বাংলাদেশকে একটি স্বনির্ভর ডিজিটাল বাংলাদেশে রূপান্তর করার ক্ষেত্রে শিক্ষকদের একটা বড় অবদান বিরাজমান। সে জন্য চট্টগ্রাম বিভাগের সক্রিয় ও সেরা শিক্ষকদের নিয়ে এ সম্মাননা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পরে শিক্ষকদের সম্মাননার স্বীকৃতস্বরূপ সার্টিফিকেট, ক্রেস্ট ও অন্যান্য উপহার সামগ্রী প্রদান করা হয়।

About Darpan News24

Check Also

হোমনায় ফয়সাল হত্যা মামলায় দু’জনকে মৃত্যুদন্ড!

হোমনা( কুমিল্লা) প্রতিনিধিঃ কুমিল্লার হোমনায় বোনের সাথে প্রেম করার কারনে বোনের প্রেমিক মো. ফয়সাল নামে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *