Breaking News

শিক্ষক আমিনুল ইসলাম পেলেন বিভাগীয় সম্মাননা

দর্পণ ডেস্ক নিউজঃ

কুমিল্লার হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয়ের আইসিটি শিক্ষক মো. আমিনুল ইসলাম চট্টগ্রাম বিভাগীয় শিক্ষক সম্মাননা ২০২২ পেয়েছেন। গতকাল ৩ সেপ্টেম্বর শিক্ষক সম্মাননা ২০২২: ব্লেন্ডেড শিক্ষায় ডিজিটাল একসেস ও শিক্ষকের সক্ষমতা শীর্ষক অনুষ্ঠানে তিনি এ সম্মাননা গ্রহণ করেন।

গতকাল ৩ সেপ্টেম্বর, চট্টগ্রামের ‘জিইসি কনভেশন সেন্টারে’ প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, মাউশি, গ্রামীণফোন ও এটুআই এর আয়োজনে এ সম্মাননা প্রদান অনুষ্ঠানে মাউশি, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, এটুআই ও গ্রামীণফোন এর কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এতে চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলা থেকে ৪১৮ জন শিক্ষককে এ সম্মাননা প্রদান করা হয়।

রূপকল্প ২০৪১, উন্নত বাংলাদশকে সামনে রেখে মানসম্মত শিক্ষার লক্ষ্যে শিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, আইসিটি ডিভিশন এবং এসপায়ার টু ইনোভেট (এটুআই) প্রোগ্রাম-এর উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া ক্লাসরুম সক্রিয়করণ, শিক্ষকদের শিক্ষক বাতায়নে অন্তর্ভুক্তকরণ, মুক্তপাঠ,কিশোর বাতায়ন,শিক্ষক প্রশিক্ষণ,জেলা ICT4E অ্যাম্বাসেডর প্রোগ্রাম, অনলাইন স্কুল কার্যক্রম এবং ব্লেন্ডেড এডুকেশন মহাপরিকল্পনা প্রনয়ন ও বাস্তবায়ন প্রভৃতি কার্যক্রম চলমান রয়েছে।

কোভিড-১৯ মহামারী, চতুর্থ শিল্প বিপ্লব,গুণগত শিক্ষা ও দক্ষতা উন্নয়ন বিবেচনায় এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে শিক্ষা মন্ত্রণালয়ের নেতৃত্বে একটি সময়োপোযোগী এবং বাস্তবায়নযোগ্য ” ব্লেন্ডেড শিক্ষা কাঠামো” প্রণয়নের উদ্যোগ নেয়া হয়। সকল শিক্ষার্থীর অংশগ্রহণ ও সুযোগ বিবেচনায় ব্লেন্ডেড শিক্ষা মূলত প্রচলিত ফেস টু ফেস শিখণ কার্যক্রম ভার্চুয়াল শিখণ-শেখানোর একটি মিশ্র প্রক্রিয়া। জ্ঞানভিত্তিক সমাজ, দক্ষতাভিত্তিক শিক্ষার্থী এবং চতুর্থ শিল্প বিপ্লবের মতো ভবিষ্যতের পরিবর্তনের সাথে খাপ খাইয়ে নিতে প্রয়োজনীয় পরিকল্পনা ও উদ্যোগ এ মহাপরিকল্পনা রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও বলিষ্ঠ নেতৃত্বে মানুষের দৈনন্দিন জীবনে শুধু আমূল পরিবর্তনই নয় বাংলাদেশকে একটি স্বনির্ভর ডিজিটাল বাংলাদেশে রূপান্তর করার ক্ষেত্রে শিক্ষকদের একটা বড় অবদান বিরাজমান। সে জন্য চট্টগ্রাম বিভাগের সক্রিয় ও সেরা শিক্ষকদের নিয়ে এ সম্মাননা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পরে শিক্ষকদের সম্মাননার স্বীকৃতস্বরূপ সার্টিফিকেট, ক্রেস্ট ও অন্যান্য উপহার সামগ্রী প্রদান করা হয়।

About Darpan News24

Check Also

হোমনায় সাবেক ইউপি মেম্বারের বিরুদ্ধে শিশু ধর্ষণের চেষ্ঠার অভিযোগ, গ্রেফতার -১

হোমনা( কুমিল্লা) প্রতিনিধি :কুমিল্লার হোমনায় ১১ বছর বয়সী এক শিশুকে ধর্ষণের চেষ্টার অভিযোগ উঠেছে সাবেক …

Leave a Reply

Your email address will not be published.