Breaking News

কুমিল্লা-২ আসনে প্রার্থীতা ফিরে পেলেন স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ আবদুল মজিদ!

হোমনা( কুমিল্লা) প্রতিনিধি
নির্বাচন কমিশনে (ইসি) আপিল করে প্রার্থিতা ফিরে পেলেন আলোচিত স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ আবদুল মজিদ। তিনি কুমিল্লা-২( হোমনা- মেঘনা) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম দাখিল করেছিলেন। গত ৩ ডিসেম্বর যাচাই-বাছাইয়ের পর তাঁর মনোনয়ন বাতিল করেছিলেন রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু মুশফিকুর রহমান। আপিলে তার মনোনয়নপত্র বৈধ হয়।

সোমবার (১১ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে নির্বাচন কমিশন ভবনের অডিটোরিয়ামে আপিল শুনানি শেষে প্রার্থিতা ফিরে পেতে তার আবেদন মঞ্জুর করে মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। আপিল শুনানিতে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালসহ অন্য নির্বাচন কমিশনারগণ উপস্থিত ছিলেন।

জানাগেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-২( হোমনা-মেঘনা) আসনের জন্য আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়েছিলেন হোমনা উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ আবদুল মজিদ না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ১% ভোটারের সই সহ মনোনয়ন পত্র জমা দেন। কিন্ত তার মনোনয়ন পত্রে হলফ নামা সনাক্তকরনে সনাক্তকারির স্বাক্ষীর সই না থাকায় গত ৩ ডিসেম্বর যাচাই বাছাইয়ে তার মনোনয়ন পত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মোশফিকুর রহমান।

২০০৮ সালে অনুষ্ঠিত ৯ম জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচনে অংশগ্রহন করেন। ২০১৪ সালের ১০ম সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন পেলেও দলীয় সিদ্ধান্তে মহাজোটের প্রার্থী জাতীয় পার্টিকে ছেড়ে দেন। ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন চেয়েছিলেন। দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়ন পত্র জমাদেন।

About Darpan News24

Check Also

হোমনায় প্রবাসী কল্যাণ পরিষদের উদ্যোগে ১ হাজার পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ!

হোমনা (কুমিল্লা) প্রতিনিধিকুমিল্লার হোমনায় প্রবাসি কল্যান পরিষদের উদ্যোগে ১ হাজার পরিবারের মাঝে ১ হাজার প্যাকেট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *