Breaking News

হোমনা পৌর সভায় ৯৪ ভাগ স্যানিটেশন অর্জন

আব্দুল হক সরকার,

কুমিল্লার হোমনা পৌরসভায় ২০২১ সাল থেকে জিওবি-ইউনিসেফের ওয়াশ প্রকল্পের মাধ্যমে হোমনা পৌর এলাকার ৯টি ওয়ার্ডে স্যানিটেশন কার্যক্রমের আওতায় পৌরবাসীকে সচেতনতা বৃদ্ধি ও মাঠ পর্যায়ে সকলের অংশগ্রহণে স্যানিটেশন অবস্থা নিরূপণ ও চিহ্নিত করনের মাধ্যমে ২০ থেকে ৯৪ শতাংশ স্যানিটেশন (ল্যাট্রিন স্থাপন ব্যবহার ও পরিষ্কার) অর্জিত হয়েছে।
এ উপলক্ষে বুধবার (২১ ডিসেম্বর) বেলা ১১ টায় পৌরসভা প্রাঙ্গনে অনুষ্ঠিত আলোচনা সভায় এ অর্জনের বিষয়টি ঘোষণা করা হয়।

পৌর মেয়র অ্যাডভোকেট মো. নজরুল ইসলামের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা -২ (হোমনা তিতাস) আসনের সংসদ সদস্য সেলিম আহমদ মেরী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএন) রুমন দে, ইউনিসেফ বাংলাদেশের ওয়াশ স্পেশালিস্ট শফিকুল আলম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. শহীদ উল্লাহ।
প্রথমে প্রজেক্টরের মাধ্যমে সার্বিক কার্যক্রম তুলে ধরে প্রবন্ধ উপস্থাপন করেন জিওবি ওয়াসব্লকের কো-অর্ডনেটর আলী আজম।

সাংবাদিক কবি দেলোয়ারের উপস্থাপনায়
বক্তব্য রাখেন সাংবাদিক মো. আব্দুল হক সরকার, এটিএম মোর্শেদুল ইসলাম শাজু,মো. কামাল হোসেন, সাবেক ইউপি চেয়ারম্যান মো.খোরশেদ আলম, প্যানেল মেয়র শাহনুর আহম্মেদ সুমন, খাদিজা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম, হোমনা বাজার মসজিদের ইমাম মাওলানা শাহ আলম,স্বেচ্ছাসেবক মো. ফিরোজ মিয়া ও শাহনাজ আক্তার প্রমুখ।

এ ছাড়া পৌর সভার নির্বাহী কর্মকর্তা মো. শাহাদাৎ হোসেন, সহকারি প্রকৌশলী মো. ফেরদৌস আহম্মদ, উপসহকারি প্রকৌশলী মো. জহির উদ্দিন, হিসাব রক্ষন অফিসার মো. বিল্লাল হোসেন, সংরক্ষিত নারী কাউন্সিলর সুকিয়া বেগম,শিল্পী বেগম ও ফাতেমা বেগম।
সাধারণ কাউন্সিলর মো. বিল্লাল হোসেন, মো.আবুল হোসেন, মো.সফিকুল ইসলাম,মো. আবুল কালাম আজাদ, মো. আবদুল মুন্নাফ, মো. কামাল হোসেন জামাল, মো.আবদুল কাদির,মো. আবদুস সোবহানসহ পৌরসভা ও প্রকল্পের কর্মকর্তা-কর্মচারী, মসজিদের ইমাম,পুরোহিত, এনজিও কর্মী, শিক্ষক,সাংবাদিক ও বিভিন্ন শ্রেণি পেশার ৬ শতাধিক ব্যক্তিবর্গ সভায় উপস্থিত ছিলেন।
জানাগেছে, ২০২১ সাল থেকে দুই বছর মেয়াদি এ প্রকল্পের কাজ শুরু হয় এবং ২০২২ সালের ৩১ ডিসেম্বর এর মেয়াদ শেষ হবে।

About Darpan News24

Check Also

হোমনায় শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা অনুষ্ঠিত!

দর্পণ নিউজ ডেস্ককুমিল্লার হোমনায় শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসার ইউনিয়ন পর্যায়ে অ্যাথলেটিকস প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।আজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *