Breaking News

হোমনায় ৯০ জন ক্ষুদে প্রোগ্রামারকে সংবর্ধনা!

দর্পণ ডেস্ক রিপোর্ট –
কুমিল্লার হোমনায় “পাইথন প্রোগ্রামিং” বিষয়ক প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহনকারি ৯০ জন ক্ষুদে প্রোগ্রামারকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।
আজ বুধবার (৬ মার্চ) সকাল ১০ ঘটিকায় সময় হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে বিদ্যালয়ের উম্মুক্ত মঞ্চে তাদের এই সংবর্ধনা প্রদান করা হয়।
জানাগেছে, শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব (২য় পর্যায়ে) এর আওতায় হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৯০ জন শিক্ষার্থী এ পাইথন প্রোগ্রামিং প্রশিক্ষণে অংশ গ্রহন করে সফল ভাবে প্রশিক্ষণ সমাপ্ত করায় তাদেকে এ সংবর্ধনা প্রদান করা হয়।
এই প্রশিক্ষণে শিক্ষার্থীরা ওয়েব ডিজাইন, এ্যাপ ডেভেলপ , উইন্ডোজ ডেভেলপ, ম্যাক এর জন্য এ্যাপ তৈরি করা, ওয়েব সাইট তৈরী করা, মেশিন লার্নিং, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়েছে।
সংবর্ধনা সভায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মহাসিন সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সহকারি কমিশনার (ভূমি) ইউছুফ হাসান।
বিদ্যালয়ের আইসিটি শিক্ষক মো. আমিনুল ইসলামের উপস্থাপনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কানিজ আফরোজ, উপজেলা সহকারি প্রোগ্রাম অফিসার মো. শাহ আলম, হোমনা প্রেস ক্লাবের সভাপতি ও বিদ্যালয়ের অভিভাবক সদস্য মো.আবদুল হক সরকার,অভিভাবক সদস্য ও আওয়ামীলীগ নেতা মেজবাহ উদ্দিন সরকার, বিদ্যুৎসাহী সদস্য ও টিউলিপ প্রশাসন ইনস্টিটিউটের প্রধান শিক্ষক হাসনা হেনা,বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. লুৎফর রহমান, মদিনা জেনারেল ও চক্ষু হাসপাতালের চেয়ারম্যান মো. খলিলুর রহমান প্রশিক্ষক মো. মাসুম,প্রশিক্ষার্থী লাবিব শাহরিয়ার ও কে এম ফারশাদ রিজওয়ান প্রমূখ।

এ ছাড়া অভিভাবক সদস্য আবদুল মোতালিব, সহকারি প্রধান শিক্ষক সুলতান আহম্মদ, মো.নাজমূল আলম , কারিগরি শিক্ষক মো. নজরুল ইসলাম ও মো.মাহিদুল ইসলামসহ সহকারি শিক্ষকবৃন্দ ও প্রশিক্ষনার্থীরা এ সময় উপস্থিত ছিলেন।
পরে মদিনা জেনারেল ও চক্ষু হাসপাতালের সৌজন্যে প্রশিক্ষণে অংশগ্রহন কারি ৯০ জন প্রশিক্ষনার্থীর মাঝে সনদ ও মেডেল বিতরণ সহ কৃতিত্বের সহিত প্রশিক্ষণ সমাপ্ত করায় সেরা ১২ জন প্রশিক্ষার্থীদেরকে মেডেল ও সনদ ছাড়াও সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সম্মাননা স্মারক প্রাপ্তরা হলো- লাবিব শাহ রিয়ার(৮ম) কে এম ফারশাদ রিজওয়ান(৮ম), নুর আলম সানি(৯ম)রিফাত (৮ম), মাসুম(১০ম), রায়হান(৮ম) রিয়াদ আল রাজু(৮ম), আরিফুল হক(৮ম),লাবিব চৌধুরী(৮ম), মো. ইয়ামিন (৮ম)। মোস্তাকিম আলী(৭ম) ও লিরিক সনিক ও ৬ষ্ঠ শ্রেণির তানজিব রিয়াসাত প্রমূখ।

About Darpan News24

Check Also

হোমনায় ফয়সাল হত্যা মামলায় দু’জনকে মৃত্যুদন্ড!

হোমনা( কুমিল্লা) প্রতিনিধিঃ কুমিল্লার হোমনায় বোনের সাথে প্রেম করার কারনে বোনের প্রেমিক মো. ফয়সাল নামে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *