Breaking News

হোমনায় স্কুলের জায়গা প্রভাবশালীদের দখলে, সীমানা প্রাচীর নির্মাণ বাধাগ্রস্থ!

হোমনা( কুমিল্লা) প্রতিনিধি

কুমিল্লার হোমনায় স্কুলের জায়গা প্রভাবশালদের দখলে থাকার কারনে বাধাগ্রস্থ হচ্ছে সীমানা প্রাচীরের নির্মাণ কাজ।

জানাগেছ, গোয়ারীভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বাড়িগাও মৌজার ০২ নং খতিয়ানের ৩৭৪ দাগের ১২ শতক,৩৭৫ দাগের ১০ শতক ও ৩৭৬ দাগের ২৬ শতক মোট ৪৮ শতাংশ জায়গার মধ্যে ৪০ শতাংশ জায়গা বিদ্যালয়ের দখলে আছে। বাকী ৮ শতাংশ জায়গা দীর্ঘদিন যাবৎ পাশের বাড়ির লোকজন দখলে ছিল। পরবর্তীতে প্রশাসনের মাধ্যমে স্কুলের সীমানা নির্ধারণ করে দখল দারদারদেরকে তাদের স্থাপনা সরিয়ে নিতে বলা হলেও দুইজন এখনও সরিয়ে নিচ্ছে না।

এ দিকে দুর্ঘটনার হাত থেকে শিশুদের রক্ষা ও বিদ্যালয়ের পরিবেশ সুন্দর রাখার জন্য সরকার প্রায় সাড়ে ১৩ লাখ টাকা ব্যয়ে বিদ্যালয়ের সীমানা প্রাচীর নির্মাণ কাজের ঠিকাদার মেসার্স রাসেল আহাম্মদ মজুমদার কাজ করতে পারছে না।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাজিয়া বেগম জানান,বিদ্যালয়ের অনেক জায়গা পাশের বাড়ির লোকজন দখল করে রেখেছে । ৬ জনের মধ্যে ৪ জন বিদ্যালয়ের জায়গা ছেড়ে দিলেও দুই জন দখল না ছাড়ার কারনে সীমানা প্রাচীর নির্মাণ কাজ বাধাগ্রস্থ হচ্ছে। বিষয়টি ইউএনও স্যারকে অবহিত করেছি।

উপজেলা প্রকৌশলী এলজিইডি মো. মনিরুজ্জামান জানান,কাজ শুরু করতে ঠিকাদারকে চিঠি দেয়া হয়েছে।এ ছাড়া বিদ্যালয়ের নতুন ভবনের অনুমোদন হয়েছে। জায়গা নির্ধারণ খুবই জরুরী। এ বিষয়ে ইউএনও স্যারের সাথে কথা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার ইউএনও ক্ষেমালিকা চাকমা জানান, শিশুদের নিরাপত্তা নিশ্চিত করণে দেয়াল নির্মাণ করা হচ্ছে। ভবনের কাজ হবে। এ সময় বিদ্যালয়ের জায়গার পরিমাপ করে সরকারি সম্পদ রক্ষায় আইনগত সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে।

About Darpan News24

Check Also

নাহরিন ফারহানা পপি রামকৃষ্ণপুর কামাল স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত!

মো: আবদুল হক সরকার!!কুমিল্লার হোমন উপজেলার রামকৃষ্ণপুর কামাল স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *