Breaking News

হোমনায়এন্টিমাইক্রোবিয়াল সচেতনতা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত!

বিশেষ প্রতিনিধি:
কুমিল্লার হোমনায় এন্টিমাইক্রোবিয়াল সচেতনতা সপ্তাহ-২০২২ শুরু হয়েছে। ১৮ নভেম্বর থেকে ২৪ নভেম্বর পর্যন্ত এই সপ্তাহ পালন করা হবে।
এ উপলক্ষে রবিবার (২০ নভেম্বর) হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ শহীদ উল্লাহ’র সভাতিত্বে ও এমওডিসি ডা.রাফিদ রায়হানের উপস্থাপনায় আলোচনায় অংশ নেন উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা মো. জয়নাল আবেদীন, উপজেলা মৎস্য কর্মকর্তা মো. শাহেনুর মিয়া,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ তৈয়ব হোসেন,সাংবাদিক এটিএম মোর্শেদুল ইসলাম, মো. কামাল হোসেন ও মো. আক্তার হোসেন প্রমূখ।
সভায় বক্তারা বলেন, সবাইকে সুস্থ থাকতে হলে এন্টিবায়োটিকের ব্যবহার সম্পর্কে সচেতন হতে হবে। রেজিষ্টার্ড চিকিৎসকের পরামর্শ ছাড়া এন্টিবায়োটিক ব্যবহার না করার পরামর্শ দেয়া হয়। বিষয়টি শিক্ষাপ্রতিষ্ঠান সহ প্রচার প্রচারনার মাধ্যমে গণসচেতনতা বৃদ্ধির উপর গুরুত্বারোপ করা হয়। বিষয়টি প্রচার প্রচারনার জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানানো হয়।

এ সময় সভায় উপজেলা ভেটেরিনারী সার্জন ডা. হেলাল উদ্দিন, হোমনা প্রেস ক্লাবের সভাপতি মো. আব্দুল হক সরকার, উপজেলা মেডিক্যাল টেকনোলজিষ্ট( ইপি আই) মো. শেখ ফরিদ, স্বাস্থ্য সহকারি মো.আবু তাহের, সিনিয়র স্টাফ নার্স জাহানারা বেগম, মোর্শেদা আক্তার, স্বাস্থ্য সহকারি মো. ওয়ালী উল্লাহসহ ১৮ জন কর্মকর্তা কর্মচারি উপস্থিত ছিলেন। পরে দুপুরের খাবারের ব্যবস্থা করা হয়।

About Darpan News24

Check Also

হোমনায় নবাগত উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে ফুলেল শুভেচ্ছা!

আব্দুল হক সরকারকুমিল্লার হোমনা উপজেলায় নবাগত উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ মোঃ তৈয়ব হোসেনকে ফুলেল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *