Breaking News

হোমনা থানার স্বাভাবিক কার্যক্রম শুরু, মানুষের মাঝে স্বস্তি!

হোমনা থানার স্বাভাবিক কার্যক্রম শুরু, মানুষের মাঝে স্বস্তি!

হোমনা( কুমিল্লা) প্রতিনিধি:
কুমিল্লার হোমনায় পাঁচদিন পর থানা পুলিশের কার্যক্রম শুরু হয়েছে। পুলিশ সদস্যরা কাজে যোগদান করায় এ কার্যক্রম শুরু হয়। তবে থানার নিরাপত্তায় পুলিশের পাশাপাশি কাজ করছেন সেনাবাহিনী ও আনসার সদস্যরাও।
পুলিশ হেডকোয়ার্টার থেকে কর্মবিরতি প্রত্যাহারের ঘোষনার পর থেকে হোমনা থানায় কর্মরত পুলিশ সদস্যরা তাদের কাজে যোগদান করে কার্যক্রম শুরু করেছে বলে
নিশ্চিত করেছেন হোমনা থানার অফিসার ইনচার্জ মো.জয়নাল আবেদীন।
তিনি বলেন, কর্মকর্তারা থানার নিজ নিজ দায়িত্ব পালন করতে শুরু করেছেন। অচিরেই সকল কিছু কাটিয়ে উঠে পূর্ণাঙ্গভাবে থানায় জনগণের সেবাদান কার্যক্রম শুরু হবে।

এ দিকে থানার কার্যক্রম শুরু হওয়ায় স্বস্তি ফিরতে শুরু করেছে সাধারণ মানুষসহ ব্যবসায়ীদের মাঝে।

উল্লেখ্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এক দফা দাবীর প্রেক্ষিত প্রধান মন্ত্রী পদত্যাগ করে দেশত্যাগ করার পর দেশের বিভিন্ন স্থানে আওয়ামীলীগের নেতাকর্মীর বাসা,থানা ও সরকারি স্থাপনায় হামল ও ভাংচুরের ঘটনা ঘটেছে। কুমিল্লার বেশিরভাগ থানা এবং পুলিশ লাইন দুর্বৃত্তদের হামলার টার্গেটে পরিণত হয়। কিন্তু হোমনা থানার ওসির নিরপেক্ষ ভূমিকার কারণে তাদের সুরক্ষায় এগিয়ে আসে বিএনপি জামায়াতের নেতাকর্মী এবং সাধারণ জনগণ। হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের দায়িত্বশীল ভূমিকা এবং দলমত নির্বিশেষে সবার সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে পুলিশিং কার্যক্রম পরিচালনার কারণেই হোমনা থানা হামলার টার্গেট থেকে বেঁচে যায় বলে অভিমত সংশ্লিষ্টদের।
উপজেলায় কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া বড় ধরনের কোন ঘটনা ঘটেনি। বরং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, বিএনপি,জামাতের নেতাকর্মীরা থানা সহ সরকারি স্থাপনা মন্দির ও সংখ্যালঘুদের বাড়ী ঘর দোকান পাট পাহাড়া দিয়েছে।
উপজেলা বিএনপির আহবায়ক মো. জহিরুল হক জহর বলেন,বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় ওসি জয়নাল আবেদীন কৌশলে সংকটকালীন সময়ে ছাত্র জনতার পাশে ছিলেন। কোনো ধরনের হয়রানি করেননি। তাই থানা পুলিশের সংকট কালীন সময়ে দলমত নির্বিশেষে পাশে থেকে সহযোগীতা করেছে। প্রত্যেক থানায় এ ধরনের কর্মকর্তার প্রয়োজন।

হোমনা থানার অফিসার ইনচার্জ মোঃ জয়নাল আবেদীন বলেন আমার ঊর্ধ্বতন কর্মকতার নির্দেশে থানায় স্বাভাবিক কার্যক্রম শুরু হয়েছে। হোমনা থানায় কোন সমস্যা নেই। আশা করছি ধীরে ধীরে সারাদেশে সবকিছু স্বাভাবিক হয়ে যাবে।

এ দিকে থানার কার্যক্রম শুরু হওয়ায় স্বস্তি ফিরতে শুরু করেছে সাধারণ মানুষসহ ব্যবসায়ীদের মাঝে।
উল্লেখ্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এক দফা দাবীর প্রেক্ষিত প্রধান মন্ত্রী পদত্যাগ করে দেশত্যাগ করার পর দেশের বিভিন্ন স্থানে আওয়ামীলীগের নেতাকর্মীর বাসা,থানা ও সরকারি স্খাপনায় হামল ও ভাংচুরের ঘটনা ঘটলেছে। কিন্ত হোমনা উপজেলায় কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া বড় ধরনের কোন ঘটনা ঘটেনি। বরং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, বিএনপি,জামাতের নেতাকর্মীরা থানা সহ সরকারি স্থাপনা মন্দির ও সংখ্যালঘুদের বাড়ী ঘর দোকান পাট পাহাড়া দিয়েছে।
হোমনা থানার অফিসার ইনচার্জ মোঃ জয়নাল আবেদীন বলেন আমার ঊর্ধ্বতন কর্মকতার নির্দেশে থানায় স্বাভাবিক কার্যক্রম শুরু হয়েছে। হোমনা থানায় কোন সমস্যা নেই। আশা করছি ধীরে ধীরে সারাদেশে সবকিছু স্বাভাবিক হয়ে যাব

About Darpan News24

Check Also

হোমনায় সেনাবাহিনীর ফ্রি মেডিকেল ক্যাম্পেইনে সেবা পেলেন প্রায় ২ হাজার মানুষ

হোমনা( কুমিল্লা)প্রতিনিধি:কুমিল্লার হোমনায় ফ্রি মেডিকেল ক্যাম্পেইনে সেবা পেলেন প্রায় ২ হাজার স্থানীয় মানুষ।বাংলাদেশ সেনাবাহিনীর গ্রীষ্মকালীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *